ঢাকাশুক্রবার , ৬ আগস্ট ২০২১
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

জাতীয় পরিচয়পত্র(এনআইডি)করতে এখন পূর্বের চেয়ে অনেক কম সময় লাগছে।

নিউজ রুম
আগস্ট ৬, ২০২১ ৯:২৩ অপরাহ্ণ । ৩২২ জন
Link Copied!
সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

নিউজ ডেস্কঃ জাতিয় পরিচয় পত্র (এনআইডি) করতে এখন পূর্বের চেয়ে অনেক কম সময় লাগছে। টিকা নিবন্ধনে এনআইডি কার্ড বা নাম্বার প্রয়োজন হওয়ায় নির্বাচন অফিসগুলোতে কাজের পরিমাণও বেড়ে গেছে অনেক। এখন এনআইডি কার্ড এর জন্য আর অফিস যাওয়া লাগে না। অনলাইন কার্ড ডাউনলোড করে প্রিন্ট করে নিলেই আপনি কার্ড পেয়ে গেলেন।

জেলা, উপজেলা নির্বাচন অফিসে গিয়ে আপনি নির্দিষ্ট কাগজপত্র জমা দিয়ে ফটো তোলার দুই তিনদিনের মধ্যে আপনার তথ্য সার্ভারে আপলোড হবার সাথে সাথেই মোবাইল মেসেজে এনআইডি নাম্বার পেয়ে যাবেন।

এই এনআইডি নাম্বার দিয়ে অনলাইন রেজিস্ট্রেশন করলেই আপনি কার্ড ডাউনলোড করে প্রিন্ট করতে পারবেন। রেজিস্ট্রেশনের জন্য এনআইডি ওয়েবপেজে ঢুকতে হবে।

চট্টগ্রাম, তিন পার্বত্য জেলা ও কক্সবাজার জেলার মোট ৩২ উপজেলা নির্বাচন কমিশন কর্তৃক বিশেষ এলাকা ঘোষিত হওয়ায় এই ৩২ উপজেলায় ভোটার আইডি বা এনআইডি পেতে একটু সময় বেশি লাগছে। কারণ এখানে অতিরিক্ত কিছু কাজ করতে হয়।

এনআইডি সার্ভার কপি পেলেও আপনি ভ্যাক্সিন দিতে পারবেন।

কাজেই দ্রুত এনআইডি করে নিন। সব কিছুতেই এটা কাজে লাগবে আপনার।

স্বাস্থ্য অধিদপ্তরের দেয়া আজকের সর্বেশেষ তথ্য অনুযায়ী আগামি ৭ আগস্ট থেকে ইউনিয়ন এবং ওয়ার্ড পর্যায়ে ১৮+ বয়সের সবার টিকা দেয়ার জন্য এনআইডি কার্ড লাগবে। পাসপোর্ট /জন্ম নিবন্ধন বা অন্য কোনো ডকুমেন্ট দিয়ে টিকা দেয়া যাবে না। পরবর্তীতে হয়ত তা করা হতে পারে।

%d bloggers like this: