ঢাকামঙ্গলবার , ১০ আগস্ট ২০২১
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

নতুন নির্দেশনা জারি আজ মধ্যরাত থেকে কিভাবে চলবে বাস দূরপাল্লার বাস লঞ্চ ট্রেন

নিউজ রুম
আগস্ট ১০, ২০২১ ৬:৪৫ অপরাহ্ণ । ৩৬৮ জন
Link Copied!
সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

সরকারের সব নির্দেশনা মেনে মঙ্গলবার (১১ আগষ্ট) মধ্যরাত থেকে নৌযানসহ সকল যানবাহন চলাচল করবে।
চলমান লকডাউন শিথিল ঘোষণা করায় নৌযানসহ সকল যানবাহন চলতে আর বাধা নাই।
দীর্ঘদিন লকডাউনে যানবাহন বন্ধ থাকায় সরকারের এই ঘোষণায় স্বস্তি ফিরে এসেছে যানবাহন শ্রমিক ও যাত্রীদের মাঝে।
এদিকে সরকারের এই ঘোষণার পরই আজ মধ্যরাত থেকে লঞ্চ চলাচলের জন্য ভোলা খেয়াঘাট গিয়ে দেখা যায় ঘাটে থাকা লঞ্চগুলো ধুয়ে মুছে পরিস্কার করে প্রস্তত করেছে মধ্য রাত থেকে চলাচল করার।


ফেয়ারী শিপিং লাইন্স লিমিটেড এর জেনারেল ম্যানেজার কাজী ইকবাল হোসাইন বলেন, সরকার লঞ্চ, ট্রেন ও বাসসহ সবধরনের গণপরিবহন চালানোর সিদ্ধান্ত দিয়েছে। সে অনুযায়ী রাত থেকে চালানো যাবে। মধ্যরাতের পর যে লঞ্চের সিডিউল থেকে সেগুলো চালানোর চেষ্টা করা হবে। যদি না চালানো যায় তবে বুধবার সকাল থেকে সব রুটে লঞ্চ চলবে।
তিনি আরও বলেন, ‘সরকারি সিদ্ধান্ত অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে লঞ্চ চালানো হবে। লঞ্চে ওঠার সময় হ্যান্ড স্যানিটাইজিং, মাক্স পরিধান এবং জীবাণুনাশক ছিটানো হবে।


নিয়মগুলো

আসন সংখ্যার অতিরিক্ত কোনো যাত্রী পরিবহন করা যাবে না এবং দাঁড়িয়ে কোনো যাত্রী বহন করা যাবেনা সড়কপথে গণপরিবহন চলাচল এর ক্ষেত্রে স্থানীয় প্রশাসন এবং নিজ নিজ অধিক ক্ষেত্র আইন-শৃঙ্খলা বাহিনী সংশ্লিষ্ট দপ্তর মালিক-শ্রমিক এবং নেতারা মিলে নির্ধারণ করবে কোন অর্ধেক গাড়ি গুলো চলবে আগের ভারাই গণপরিবহন চলবে 60% ভাড়া আর প্রযোজ্য থাকবে না এটা উল্লেখ আছে এবং দুই নাম্বার হচ্ছে গণপরিবহনের যাত্রী চালক সুপারভাইজার কন্টাকটার হেলপাররা ক্লিনার এবং ক্রিকেটের বিক্রয় কেন্দ্র এতে নিয়োজিত ব্যক্তিরা মাস্ক ব্যবহার নিশ্চিত করবে যাত্রা শুরু এবং শেষে যানবাহন পরিষ্কার পরিচ্ছন্ন থাকবে

%d bloggers like this: