ঢাকাবৃহস্পতিবার , ১৬ সেপ্টেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

ভোলায় ফেসবুকে নবী (সা.)-কে কটুক্তি, বিক্ষোভে উত্তাল

নিউজ রুম
সেপ্টেম্বর ১৬, ২০২১ ১:৫৮ অপরাহ্ণ । ৩৫১ জন
Link Copied!
সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

ভোলায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মহানবী (সঃ) কে নিয়ে কুরুচিপূর্ণ কথোপকথনকে কেন্দ্র করে প্রতিবাদ সমাবেশ করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ ভোলা জেলা উত্তর শাখা। এসময় সংগঠনের নেতৃবৃন্দ আগামী ৭২ ঘন্টার মধ্যে দোষিদের খুজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন। বৃহস্পতিবার বিকেল ৪ টার দিকে শহরের কালিনাথ বাজার হাটখোলা জামে মসজিদ চত্বরে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এসময় বক্তারা আগামী ৭২ ঘন্টার মধ্যে দোষীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন। অন্যথায় অবরোধ কর্মসূি মাধ্যমে পুরো জেলা অচল করে দেয়ার হুশিয়ারি দেন তারা।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন ভোলা জেলা উত্তর শাখার সহসভাপতি মাওলানা তাজউদ্দীন, সাধারণ সম্পাদক মাওলানা আতাউর রহমান, যুগ্ম সম্পাদক মাওলানা তরিকুল ইসলাম, প্রচার সম্পাদক মাওালানা ইউছুফ আদনান, ভোলা জেলা মুসলিম ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক ও ভোলা আলিয়া মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা মোবাশ্বেরুল হক নাঈম, ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক এম ওবায়দুর রহমান, জাতীয় শিক্ষক ফোরামের ভোলা জেলা সভাপতি কাজী আ. রহমান, ইসলমী যুব আন্দোলনের ভোলা জেলা সাধারণ সম্পাদক মাওলানা আনোয়ার প্রমূখ।

এর আগে বুধবার রাতে ‘জয় রাম’ নামের একটি ফেসবুক আইডি থেকে ‘Gourango’ নামের একটি আইডির ম্যাসেঞ্জারের কিছু কথোপকথনের কয়েকটি স্ক্রিনশট ফেসবুকে ছড়িয়ে পড়ে। এ নিয়ে সামাজিক যোগযোগ মাধ্যমে প্রতিবাদের ঝড় ওঠে। এবং মুসলমানদের মধ্যে প্রতিক্রিয়া সৃষ্টি হয়।

অপরদিকে ভোলা জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ও ভোলা জেলা আওয়ামী লীগের উপ প্রচার সম্পাদক গৌরাঙ্গ চন্দ্র দে বুধবার রাতেই ভোলা থানায় একটি সাধারণ ডায়রি করেছেন। তাতে তিনি দাবি করেন কে বা কারা তার ফেইসবুক আইডি হ্যাক করেছে। গতকাল রাত থেকে গৌরাঙ্গ চন্দ্র দে পুলিশ হেফাজতে রয়েছেন।

এদিকে বুধবার রাত সাড়ে এগারোটা বা বারোটার দিকে গৌরাঙ্গর গাড়িতে ইটপাটকেল মেরে তার গাড়ি ভাঙচুর করা হয়েছে ।

এদিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে বৃহস্পতিবার সকালে ভোলার জেলা প্রশাসক মোহাম্মদ তৌফিক ই-লাহী চৌধুরী ইসলামী সংগঠনের নেত্রীবৃন্দের সাথে জরুরি বৈঠক করেছেন। পাশাপাশি শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

ভোলার পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার গণমাধ্যমকে জানান, প্রকৃত দোষীদের খুঁজে বের কারার চেষ্টা চলছে। গৌরঙ্গ পলিশ হেফাজতে রাখা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

%d bloggers like this: