ঢাকাশনিবার , ১৯ মার্চ ২০২২
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

নারী ফুটবলে ভারতের কাছে হারল বাংলাদেশ টিম

নিউজ রুম
মার্চ ১৯, ২০২২ ৪:৩৬ অপরাহ্ণ । ১৮২ জন
Link Copied!
সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

গতকাল মধ্যরাত থেকে বাংলাদেশের ক্রীড়াঙ্গনে জয়ের ধারা বইছিল। ক্রিকেট, আরচ্যারি, অ্যাথলেটিক্স, কাবাডিতে জয় পায় বাংলাদেশ। আজ সন্ধ্যায় ভারতের জামশেদপুরে ছিল সাফ অ-১৮ নারী চ্যাম্পিয়শিপ। এই ম্যাচে বাংলাদেশ স্বাগতিক ভারতের বিপক্ষে বাংলাদেশ ০-১ গোলে হেরেছে।

 

তিন দলের টুর্নামেন্টে মোট চারটি ম্যাচ। চার ম্যাচ শেষে সর্বোচ্চ পয়েন্টধারী দল চ্যাম্পিয়ন হবে। একাধিক দলের পয়েন্ট সমান হলে সেক্ষেত্রে হেড টু হেড গোল ব্যবধান বিবেচনা হবে। দুই ম্যাচ শেষে বাংলাদেশের পয়েন্ট তিন, ভারতের ছয় ও নেপালের শূন্য। নেপাল এই তিন দলের মধ্যে কিছুটা দুর্বল শক্তির। বাংলাদেশ ও ভারত নেপালের বিপক্ষে পরের ম্যাচ জিতলে শেষ ম্যাচে ভারতের বিপক্ষে বাংলাদেশের জয় ছাড়া অন্য কোনো বিকল্প থাকবে না।

আজকের ম্যাচে প্রথমার্ধে বাংলাদেশ ও ভারত দুই দলই গোলের চেষ্টা করেছে। কেউ সফল হয়নি। গোলশূন্যভাবে বিরতিতে যায় দুই দল। দ্বিতীয়ার্ধে দুই দলই একাধিক ফুটবলার পরিবর্তন করে গোলের জন্য। ভারত সফল হয়। ৬৪ মিনিটে ভারতের নিতু গোল করেন। ভারতের এই গোলের পেছনে অবশ্য বাংলাদেশের গোলরক্ষক রুপনা চাকমা ও ডিফেন্ডারদের খানিকটা দায় রয়েছে। ভারতের ফরোয়ার্ডের করা একটি ক্রস বক্সের মধ্যে বল ধরতে এগিয়ে আসেন রুপনা। বল ধরতে পারেননি। সেই বল ভারতের ফরোয়ার্ড বক্সের মধ্যে পেয়ে গোল করেন।

বাংলাদেশ পিছিয়ে পড়ার পর ম্যাচে সমতা আনতে মরিয়া হয়ে চেষ্টা করে। এক্ষেত্রে ভাগ্যও বাংলাদেশের সহায় হয়নি। মধ্যমাঠে ফ্রি কিক পেয়েছিল বাংলাদশে। স্বপ্না রানির নেয়া সেই ফ্রি কিক ক্রসবারে লেগে ফেরত আসে। এরপরও আরেকটি গোলের সুযোগ পেয়েছিল বাংলাদেশ। সেটি অবশ্য কাজে লাগাতে পারেনি। ম্যাচের অন্তিম মুহূর্তে ভারতের একটি শট বারে লেগে ফেরত আসে।

ডিসেম্বরে সাফ অ-১৯ নারী চ্যাম্পিয়নশিপে ভারতকে বাংলাদেশ গ্রুপ পর্বে ও ফাইনালে ১-০ গোলে হারিয়েছিল। তিন মাস পর অ-১৮ টুর্নামেন্টে একই ব্যবধানে বাংলাদেশকে হারাল স্বাগতিক ভারত।

%d bloggers like this: