ঢাকাসোমবার , ২১ মার্চ ২০২২
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

অবশেষে লালমোহনের বদরপুর ইউনিয়নের নির্বাচন হলে।

নিউজ রুম
মার্চ ২১, ২০২২ ২:০৫ অপরাহ্ণ । ২৬৬ জন
Link Copied!
সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

স্টাফ রিপোর্টার ॥
সকল জল্পনা কল্পনার অবসার ঘটিয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে স্থগিত হওয়া ভোলার লালমোহন উপজেলার বদরপুর ইউনিয়নের নির্বাচন। আগামীকাল সোমবার (২১ মার্চ) সকাল ৮ টায় ভোটগ্রহন শুরু হয়ে তা চলবে বিকাল ৪টা পর্যন্ত। এদিকে সুষ্ঠভাবে ভোটগ্রহণের লক্ষ্য সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। ইতোমধ্যে রোববার (২০ মার্চ) বিকালে কেন্দ্রগুলোতে পাঠানো হয়েছে নির্বাচনী সামগ্রী।
১৪ ভোট কেন্দ্রে ৩জন নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ, স্টাইকিং ফোর্স ও মোবাইল টিমসহ ৩স্তরের নিরাপত্তার মধ্যে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এই ইউনিয়নে ১৪টি ভোট কেন্দ্রের মধ্যে সব কেন্দ্রগুলো ঝুঁকিপূর্ন থাকায় প্রশাসনের পক্ষ থেকে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

বদরপুর ইউনিয়নে ৭জন চেয়ারম্যান প্রার্থীসহ সদস্য পদে মোট ৬২জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এখানে মোট ভোটার রয়েছে ২৯ হাজার ৪৮৪ জন। যার মধ্যে নারী ভোটার রয়েছে ১৪ হাজার ২৮৪ জন।
জেলা নির্বাচন অফিসার সৈয়দ শফিকুর হক জানাম, নির্বাচন সুষ্ঠু ও সফলভাবে শেষ করতে সব প্রস্তুতি নেওয়া হয়েছে। পুলিশের মোবাইল টিমের পাশাপাশি ইউনিয়নে ৩জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটসহ পর্যপ্ত পুলিশ, র‌্যাব ও বিজিবি দায়িত্বে থাকবেন।
উল্লেখ্য, গত ১০ ফেব্রুয়ারি অষ্টম ধাপে ভোলার লালমোহন উপজেলার বদরপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও উচ্চ আদালতের আদেশে পরিপ্রেক্ষিতে ৪ সপ্তাহের জন্য ভোটগ্রহণ বন্ধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। সেখানে বলা হয়েছে, হাইকোর্টে রিট পিটিশন করায় ভোলার লালমোহন উপজেলার বদরপুর ইউনিয়ন পরিষদের নির্বাচন আদেশের তারিখ থেকে চার সপ্তাহের জন্য স্থগিত করা হয়েছে।

%d bloggers like this: