ঢাকাশুক্রবার , ১৫ এপ্রিল ২০২২
আজকের সর্বশেষ সবখবর

ভোলায় ইসলামী শ্রমিক আন্দোলনের আলোচনা সভা ও ইফতার মাহফিল হয়।

নিউজ রুম
এপ্রিল ১৫, ২০২২ ১১:০২ পূর্বাহ্ণ । ১৩৭ জন
Link Copied!
সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

মোঃ আরিয়ান আরিফ।।

ভোলায় বাংলাদেশ ইসলামী শ্রমিক আন্দোলনের আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৪ এপ্রিল) ভোলা শহরের বিএফজি রেস্টুরেন্টে বাংলাদেশ ইসলামী শ্রমিক আন্দোলন ভোলা জেলা উত্তর শাখার আয়োজনে এই আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

আলোচনায় ইসলামী শ্রমিক আন্দোলন ভোলা জেলা উত্তর শাখার সভাপতি মোঃ নুরুল ইসলামী আন্দোলন পাটোয়ারীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক মাওলানা ওবাইদ বিন মোস্তফা, বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন ভোলা জেলা উত্তর শাখার সভাপতি মৌলভী মোঃ সিরাজুল ইসলাম, ইসলামী শ্রমিক আন্দোলন ভোলা জেলা উত্তর শাখার সহ-সভাপতি অধ্যক্ষ মোঃ সিরাজুল ইসলাম, ভোলা জেলা ইমাম আকীদা সংরক্ষণ কমিটির সেক্রেটারি মাওলানা মোঃ তাজউদ্দিন ফারুকী, ইসলামী আন্দোলন ভোলা জেলা উত্তর শাখার সেক্রেটারি মাওলানা মোঃ তরিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মাওলানা ইউসুফ আদনান প্রমুখ।

বক্তারা বলেন, মাহে রমজানের তাৎপর্য অনেক। কারণ এই রমজানেই পবিত্র কুরআন নাযিল হয়েছে। এই রমজান মাসেই বদরের যুদ্ধ সংঘটিত হয়েছিলো। ইসলামের ভাষ্য অনুযায়ী, রজব আল্লাহ তায়ালার মাস, শাবান নবীজির মাস আর রমজান হলো উম্মতের মাস। এর অর্থ হলো, রজব মাসে ইবাদতের মাধ্যমে মনের ভূমি কর্ষণ করা, শাবান মাসে আরো বেশি ইবাদতের মাধ্যমে মনের জমিতে বীজ বপণ করা আর রমজান মাসে সর্বাধিক ইবাদত-বন্দেগির মাধ্যমে সফলতার ফসল ঘরে তোলার ব্যবস্থা করা।

আলোচনা শেষে দেশ ও জাতির কল্যাণ কামনায় দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ভোলা জেলা ইমাম আকীদা সংরক্ষণ কমিটির সেক্রেটারি মাওলানা মোঃ তাজউদ্দিন ফারুকী।

%d bloggers like this: