ঢাকাবুধবার , ২০ এপ্রিল ২০২২
আজকের সর্বশেষ সবখবর

ভোলার মনপুরায় দেশীয় অস্ত্রসহ চোর চক্রের ৪ সদস্য আটক।।

নিউজ রুম
এপ্রিল ২০, ২০২২ ২:০৭ পূর্বাহ্ণ । ১৫৫ জন
Link Copied!
সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

আশিকুর রহমান শান্ত,ভোলা প্রতিনিধি

ভোলার মনপুরা উপজেলার গহীন বনে অভিযান চালিয়ে দেশীয় অস্ত্রসহ সংঘবদ্ধ গরু-মহিষ চোর চক্রের ৪ সদস্যকে আটক করেছে পুলিশ। তবে ওই চক্রের অপর সাত সদস্য গহীন বনের ভিতরে পালিয়ে যাওয়ায় ধরতে পারেনি পুলিশ। এই সময় ওই চোর চক্রের কাছ থেকে ব্যবহৃত একটি ট্রলারসহ ১টি রামদা, ১টি বগি ও ৪ টি ছুরি উদ্ধার করেছে মনপুরা থানা পুলিশ।

মনপুরায় দেশীয় অস্ত্রসহ গরু চোর চক্রের যে ৪ সদস্য আটক হয়েছে, মনপুরা থানা পুলিশ ধারনা করছে আটককৃত সংঘবদ্ধ চক্রের সদস্যরা ই মনপুরার ২৯ কৃষকের ৭০ গরু-মহিষ চুরির সাথে জড়িত। এই চক্রটি থেকে গরু চুরির তথ্য উদ্ধারে জিজ্ঞাসাবাদ চলছে বলে জানিয়েছেন মনপুরা থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইদ আহমেদ।

মঙ্গলবার ভোর রাতের দিকে সাবেক সচিব নাজিম উদ্দিন চৌধুরীর খামাড় থেকে সংঘবদ্ধ চোর চক্রটি ৪ টি গরু চুরি করে নিয়ে যায়। পরে খবর পেয়ে সকাল ১০ টায় উপজেলার বিচ্ছিন্ন ঢাল চরের গহীন বনে ওসি সাইদ আহমেদের নের্তৃত্বে এস.আই শ্রীকান্ত, এস.আই খালেক ও এস.আই লুৎফরসহ পুলিশের একটি টিম অভিযান পরিচালনা করে ওই চার চোরকে দেশীয় অস্ত্র সহ আটক করে । আটককৃতরা হলেন, সাখাওয়াত (২৮), শাহিন (২৩), কারীম (২২) ও ফিরোজ (৩৫)। এদের সবার বাড়ি উপজেলার ১ নং মনপুরা ইউনিয়নের কুলাগাজী তালুক ও চরকলাতলীতে।

পুলিশ সূত্রে জানা যায়, মঙ্গলবার ভোর রাত ৩ টায় সংঘবদ্ধ চক্রটি মনপুরা ইউনিয়নের সীট্রক ঘাট থেকে ট্রলারে করে প্রথমে চর কলাতলীতে যায়। পরে কলাতলী থেকে আরও ৫ জন সহ ১১ জন ঢালচরে সাবেক জ্বালানী ও বিদ্যুৎ মন্ত্রণালয়ের সচিব নাজিম উদ্দিন চৌধুরীর খামাড়ে যায়। পরে সেখান থেকে ৪ টি গরু চুরি করে নিয়ে যায়। তবে ওই চক্রের আটককৃত চার সদস্য ঘটনার বর্ননা দিলেও গরু চুরির কথা স্বীকার করেনি। এছাড়াও খামাড়ের দায়িত্বরত বাতান (গরু-মহিষ দেখাশুনার দায়িত্বে থাকা) আব্বাস জানায়, মঙ্গলবার রাত সাড়ে ৪ টায় চোর চক্রটি খামাড়ের ৪টি গরু চুরি করে ঢালচরের গহীন বনে নিয়ে যায়। পরে সকালে পুলিশ এসে ঢালচরের গহীন বনে অভিযান দিয়ে চক্রের চার সদস্যকে আটক করে থানায় নিয়ে যায়। এই সময় তাদের কাছ থেকে বগি দা, কুড়াল, রাম দা ও ছুরি উদ্ধার করে।

এই ব্যাপারে মনপুরা থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইদ আহমেদ জানান, সাবেক সচিব স্যারের খামাড় থেকে ৪ গরু চুরি করে নিয়ে যাওয়ার খবর পেয়ে ঢালচরের গহীন বনে অভিযান চালিয়ে সংঘবদ্ধ চক্রের ৪ সদস্যকে আটক করা হয়। পালিয়ে যাওয়া চক্রের অপর ৭ সদস্য সহ চুরি হওয়া গরু উদ্ধারে অভিযান অব্যাহত রয়েছে। আটককৃতদের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন।

%d bloggers like this: