ঢাকাশনিবার , ২৩ এপ্রিল ২০২২
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

ভোলায় ইসলামিয়া দারুল উলুম কেরাতুল কোরআন মাদ্রাসার উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

নিউজ রুম
এপ্রিল ২৩, ২০২২ ১:৩২ পূর্বাহ্ণ । ৫২ জন
Link Copied!
সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

মোঃ আরিয়ান আরিফ।।

ভোলায় ইসলামিয়া দারুল উলুম কেরাতুল কোরআন এতিমখানা ও হাজ্বি মোস্তফা শাহ্ হাফিজিয়া মাদ্রাসার আয়োজনে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার ( ২২ এপ্রিল) ভোলা শহর পৌর কাঠালী ৮ নং ওয়ার্ডস্থ মাদ্রাসার হলরুমে এই দোয়া ও ইফতার অনুষ্ঠিত হয়।

ইসলামিয়া দারুল উলুম কেরাতুল কোরআন এতিমখানা ও হাজ্বি মোস্তফা শাহ্ হাফিজিয়া মাদ্রাসার সভাপতি আলহাজ্ব মাহববুল আলম সভাপতিত্বে ইফতার পূর্বক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মামুন আল ফারুক। ভোলা সদর উপজেলা
সহকারী কমিশনার (ভূমি) মোঃ আলী সূজা, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ ইউনুস মিয়া, ভোলা সদর উপজেলা বিএনপির সদস্য সচিব হেলাল উদ্দিন প্রমূখ।

বক্তারা বলেন, মানুষের জন্য জ্ঞান অর্জন ও তার সঠিক ব্যবহার আবশ্যক। দিন দিন শিক্ষার হার বৃদ্ধি পাচ্ছে কিন্তু নৈতিকতা তুলনামূলক হ্রাস পাচ্ছে। মাদ্রাসা প্রতিষ্ঠানগুলো দ্বীনি জ্ঞানকে সঠিকভাবে ব্যবহার করতে কাজ করে যাচ্ছে। দ্বীনি শিক্ষার জন্য মাদ্রাসা শিক্ষার কোন বিকল্প নেই।

বক্তারা আরো বলেন, আরবি মাসসমূহের নবম মাস হচ্ছে পবিত্র রমজান মাস। রহমত, বরকত ও মাগফিরাতের মাস। আত্মশুদ্ধির মাস। রমজান ইসলাম ধর্মাবলম্বীদের কাছে পবিত্র একটি মাস। এই মাসে সিয়াম সাধনার পর ঈদুল ফিতর উদযাপন করে মুসলিম সম্প্রদায়।

ইফতারের পূর্ব মুহূর্তে দেশ, জাতি ও মুসলিম উম্মাহের সুখ-শান্তি কামনা করে বিশেষ দোয়া মোনাজাত করা হয়। দোয়া মোনাজাত পরিচালনা কররেন মাওলানা মুফতি এনায়েতুল্লাহ।

%d bloggers like this: