ঢাকাসোমবার , ৯ মে ২০২২
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

ভোলায় সাংবাদিক পি.আর.প্ল্যাসিডকে সংবর্ধণা প্রদান

নিউজ রুম
মে ৯, ২০২২ ৭:২৫ অপরাহ্ণ । ৫৬ জন
Link Copied!
সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

মোঃ আরিয়ান আরিফ।।

জাপান-প্রবাসী বরেণ্য সাংবাদিক পি.আর. প্ল্যাসিড’র ভোলায় আগমন উপলক্ষ্যে সংবর্ধণা দেওয়া হয়েছে। সোমবার (০৯ মে) বিকালে অগ্রদূত সংস্থা-এএস ও অগ্রদূত প্রতিবন্ধী বিদ্যালয়ের উদ্যোগে বিদ্যালয় মিলনায়তনে এ সংবর্ধণা দেয়া।

বেসরকারি উন্নয়ন সংগঠন অগ্রদূত সংস্থা-এএসের নির্বাহী পরিচালক জাকির হোসেন চৌধূরীর সভাপতিত্বে এবং যুগ্ম-সেক্রেটারি শহিদুল ইসলাম রিপন-এর সঞ্চালনায় এসময় বক্তব্য রাখেন, লেখক ও প্রবাসী সাংবাদিক পি.আর. প্ল্যাসিড।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বরিশাল অনলাইন সাংবাদিক ইউনিয়নের সভাপতি মামুনুর রশীদ নোমান, অগ্রদূত প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষক খায়রুল ইসলামসহ অনেকে। পরে সাংবাদিক পি.আর. প্ল্যাসিড হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেওয়া হয়। এর আগে বেসরকারি উন্নয়ন সংগঠন অগ্রদূত সংস্থা-এএস ও অগ্রদূত প্রতিবন্ধী বিদ্যালয়ের পক্ষ থেকে তাকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। এ সময় বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, প্রতিবন্ধী ব্যক্তিরা এ সমাজেরই অংশ। তাদের বাদ দিয়ে দেশের উন্নয়ন সম্ভব নয়। উন্নয়নের মূল স্র্রোতে তাদের সম্পৃক্ত করতে হবে। দক্ষতা উন্নয়ন করে, কর্মসংস্থান সৃষ্টি করে তাদের জীবন-জীবিকার পথ সম্প্রসারিত করতে হবে। প্রতিবন্ধী ব্যক্তিদের সম্মানের সঙ্গে সমাজে বসবাসের সুযোগ করে দেওয়া সম্ভব। তাদের দক্ষতা বৃদ্ধি ও কর্মসংস্থান সৃষ্টির জন্য সরকারি-বেসরকারি সংস্থার পাশাপাশি সবাইকে সমন্বিতভাবে চেষ্টা চালাতে হবে। তাহলে প্রতিবন্ধী ব্যক্তিদের সক্ষমতা এবং আত্মবিশ্বাসও বাড়বে।

%d bloggers like this: