ঢাকাশনিবার , ১১ জুন ২০২২
আজকের সর্বশেষ সবখবর

ভোলা জেলা আ’ লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতি মজনু মোল্লা, সম্পাদক বিপ্লব

নিউজ রুম
জুন ১১, ২০২২ ৯:৩৮ অপরাহ্ণ । ১১৭ জন
Link Copied!
সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

হাসনাইন আহমেদ।।।

ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ভোলা জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। দীর্ঘ ৬ বছর পর অনুষ্ঠিত এই সম্মেলনকে ঘিরে গোটা জেলায় দলীয় নেতা কর্মী সমর্দেথকদের সাড়া জেগেছে। এদিকে সম্মেলনে বিদায়ী কমিটির সভাপতি ফজলুল কাদের মজনু মোল্লাহকে সভাপতি এবং আগের কমিটির সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লবকে সাধরণ সম্পাদক করা হয়েছে।

শনিবার (১১ জুন) সকালের প্রথম অধিবেশনে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুলু কদের মজনু। সভায় বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের ভারচ্যুয়ালি অংশ নিয়ে সম্মলন উদ্বোধন করেন। এসময় ওবায়দুল কাদের তার বক্তব্য বলেন আওয়ামী লীগ কোন দিন কারো বিরুদ্ধে ষড়যন্ত্র করেনি। বার বার ষড়যন্ত্রের শিকার হয়েছে। অন্ধকারের মধ্যে, দুর্যোগের মধ্যে, অমানিশার মধ্যে এগিয়ে যাওয়ার নাম বাংলাদেশ আওয়ামী লীগ। আমরা মৃত্যুর মিছিলে জীবনের জয়গান গাই, আমরা ধ্বংশস্তুপের মধ্যে সৃষ্টির পতাকা উড়াই, আমরা বাংলাদেশ আওয়ামী লীগ। তিনি আরো বলেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার অভিমুখে উন্নয়নের পতাকা হাতে এগিয়ে চলেছি। ভোলা জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন উদ্বোধনকালে আওয়ামী লীগের এই নেতাএসব কথা বলেন।

সম্মেলনে ভোলা জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল কাদের মজনু মোল্লার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভোলা-১ আসনের সংসদ সদস্য, সাবেক শিল্প ও বাণিজ্য মন্ত্রী, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ (এমপি)। সম্মানিত অতিথি ছিলেন মন্ত্রী পদমর্যাদার পার্বত্য চট্রোগ্রাম শান্তিচুক্তি বাস্তবায়ন কমিটির আহবায়ক আবুল হাসনাত আবদুল্লাহ (এমপি)।

প্রধান অতিথির বক্তব্যে তোফায়েল আহমেদ বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে এ দেশ সৃষ্টি হতনা। এসময় তোফায়েল আহমেদ স্মৃতিচারণ করে বলেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা মৃত্যুকে আলিঙ্গন করে দেশকে উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তিনি পদ্মাসেতু নির্মাণ করে সারা বিশ্বকে দেখিয়ে দিয়েছেন তিনি কারা কাছে মাথা নত করেন না। আগামী জাতীয় নির্বাচনের কথা উল্লেখ করে তোফায়েল আহমেদ আরও বলেন, সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

এছাড়াও সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন বাংলাদশে আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য এ্যাডভোকেট ইউসুব হোসেন হুমায়ুন, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম, বাংলাদেশ আওয়ামী লীগের আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ, বাংলাদেশ আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মো: সিদ্দিকুর রহমান, বাংলাদেশ আওয়ামী লীগের কার্যিনর্বাহী কমিটির সদস্য গোলাম রাব্বানী, বাংলাদেশ আওয়ামী লীগের কার্যিনর্বাহী কমিটির সদস্য আনিসুর রহমান, ভোলা-৪ আসনের সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব, ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন, ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল প্রমূখ।

সম্মেলনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট আফজাল হোসেন।

সভা পরিচালনা করবেন ভোলা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মমিন টুলু।

দুপুরের পরে সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা আবুল হাসনাত আব্দুলর সভাপতিত্বে আগামী তিন বছরের জন্য সভাপতি পদে ফজলুল কাদের মজনু মোল্লা কে এবং সাধারণ সম্পদক পদে মইনুল হোসেন বিপ্লের নাম ঘোষণা করা হয়। পরে উপস্থিত কাউন্সিলরদের মৌখিক ভোটে এই দুইজনের নাম ঘোষণা করা হয়। পাশাপাশি আগামী এক মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে জানিয়েছেন আওয়ামী লীগের প্রভাবশালী নেতা ।

%d bloggers like this: