ঢাকারবিবার , ৬ নভেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

ভলান্টিয়ার ফর বাংলাদেশের ভোলায় দ্বিতীয় বর্ষপূর্তি উদযাপন

নিউজ রুম
নভেম্বর ৬, ২০২২ ২:৪৬ পূর্বাহ্ণ । ৮৩ জন
Link Copied!
সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

হাসনাইন আহমেদ, ভোলা বঙ্গ নিউজ।।

ভোলায় নানা আয়োজনের মধ্য দিয়ে স্বেচ্ছাসেবী সংগঠন ভলান্টিয়ার ফর বাংলাদেশ এর দ্বিতীয় বর্ষপূর্তী উদযাপিত করা হয়েছে।

শুক্রবার (৪ নবেম্বর) সকাল ১০ টার সময় ভোলার সদর চিলি চাইনিজ রেস্টুরেন্টে দ্বিতীয় বর্ষপূর্তী উদযাপনে আলোচনা সভায় কেক ককাটা, সেলাই মেসিন বিতরণ, পুরস্কার বিতরণ, ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। উক্ত অনুষ্ঠানে দুই বছরের কার্যক্রম সবার মাঝে তুলে ধরেন।ভলান্টিয়ার ফর বাংলাদেশ ভোলা জেলা শাখার সমন্বয়কারী জুন্নু রায়হান সভাপতিত্ব করেন।

জাগো ফাউন্ডেশনের ইয়ুথ ডেভেলপমেন্ট শাখা ভলান্টিয়ার ফর বাংলাদেশ ভোলা জেলায় গত ২০ অক্টোবর ২০২০ইং যাত্রা শুরু হয়। দুই বছর ধরে কার্যক্রমের মধ্য দিয়ে প্রায় ৪০টি প্রজেক্ট সম্পন্ন করা হয়। এবং করোনা মহামারী মধ্যে মাস্ক নিয়ে জনসচেতনতামূলক অনেক প্রোগ্রাম করেন। এছারাও বায়োগ্যাস উদ্বোধন, শিক্ষা প্রতিষ্ঠান ও মহাসড়কের পাশে বৃক্ষরোপনসহ বিভিন্ন সমাজ সেবার কাজ করে।

স্বগত বক্তব্যে জুন্নু রায়হান জানান, জাগো ফাউন্ডেশনের যুব সংগঠন ভলান্টিয়ার ফর বাংলাদেশ ২০২০ সাল থেকে ভোলায় কাজ শুরু করছে। গত দই বছরে শিক্ষা, স্বাস্থ্য, সামাজিক সুরক্ষা, দুর্যোগ প্রতিরোধসহ বিভিন্ন কর্মসূচি বাস্তবায়নে কাজ করছে দুই শতাধিক স্বেচ্ছাসেবী।

এই আয়োজনে প্রধান অতিথি ছিলেন পুলিশ সুপার মোঃ সাইফুল ইসলাম বিপিএম, পিপিএম।এ সময় বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট সমাজ সেবক ডাক্তার প্রফেসর আফতাব ইউসুফ রাজ, সদর উপজেলা সমাজ সেবা কর্মকর্তা দেলোয়ার হোসেন, সমাজসেবক মীর মোশাররফ হোসেন অমি এবং ভোলার ব্যবসায়ী আব্দুস সাত্তার।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি পুলিশ সুপার সাইফুল ইসলাম বিপিএম পিপিএম তরুনদের কার্যক্রম দেখে অনুপ্রাণিত হন এবং তরুণদের উদ্দেশ্য বলেন, ভলান্টিয়ার ফর বাংলাদেশ ভোলা জেলা শাখার কর্মীরা গত দুই বছরে অনেক প্রসংশনীয় কাজ করছে। আগামীতে আরও জনসেবামূলক কাজ করবে এই প্রত্যাশা ব্যক্ত করে পুলিশ সুপার আরো বলেন, আগামীতে এ ধরণের জনকল্যাণমুখী যে কোন কাজে যখনই প্রয়োজন হবে পুলিশ প্রশাসন ভলান্টিয়ার ফর বাংলাদেশের পাশে থাকবে। পাশাপাশি বাল্য বিয়ে প্রতিরোধ, মাদক নিয়ন্ত্রণ এবং কিশোর গ্যাং দমনে ভলান্টিয়ার ফর বাংলাদেশ ভোলা শাখার কর্মীরা পুলিশকে তথ্য উপাত্ত দিয়ে সহায়তা করবে বলে বলে প্রত্যাশা ব্যক্ত করেন। পুলিশ সুপার বলেন, পুলিশ জনগণের বন্ধু। অপরাধ দমনের সার্থে সাধারণ মানুষকে এগিয়ে আসতে হবে। অপরাধীদের দমনে পুলিশকে তথ্য দিয়ে সহায়তা করতে হবে। তবেই অপরাধমুক্ত সমাগ গড়ে উঠবে।

অনুষ্ঠানের বিশেষ অতিথির বক্তব্যকালে ডাক্তার প্রফেসর আফতাব রাজ বলেন, ভালকাজ করলে মন প্রফুল্ল থাকে, আর মন প্রফুল্ল থাকলে রোগমুক্ত থাকা যায়। অর্থাৎ ভালকাজ করলে রোগমুক থাকা যায়। মহাত্মা গান্ধী ১০০/১৮০ রক্তচাপের পেসেন্ট হয়েও দীর্ঘদিন সুস্থ জীবন যাপন করেছেন কেবল ভাল কাজ করায়। জনসেবা করায়। তিনি বলেন, মন্দ কাজ করলে শরীরে একটি খারাপ হরমোন বৃদ্ধি পায়। আর তাতে শরীরে রোগ বালাই বেড়ে যায়। এজন্য সুস্থ দেহমন গড়তে সকলকে মানব সেবায় আত্ম নিয়োগ করার আহ্বান জানান।

এ সময় উপস্থাপনায় ছিলেন, ইসমাইল হোসেন এবং ঐশী দত্ত। অনুষ্ঠিত আয়োজনমালার সার্বিক ব্যবস্থাপনায় উপস্থিত ছিলেন, জেলা সভাপতি মোঃ শাহীন, বোর্ড মেম্বার খালের দিন কবির, তালহা জুবায়ের, এস এম শাহিন আলম, মনিরুল ইসলাম। কমিটি মেম্বার আমির হামজা, মারিয়া, শর্রনা, মিমি সহ সাংবাদিক হাসনাইন আহাম্মেদ প্রমূখ উপস্থিত ছিলেন।

%d bloggers like this: