ঢাকাবুধবার , ৯ নভেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

বন্ধ ঘোষণা দিয়েও অতিরিক্ত ভাড়া নিয়ে স্পিড বোটে যাত্রী পারাপার, পাল্টাপাল্টি অভিযোগ 

নিউজ রুম
নভেম্বর ৯, ২০২২ ৯:৩৫ অপরাহ্ণ । ৮২ জন
Link Copied!
সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

ইয়ামিন হোসেন, ভোলা বঙ নিউজ।।

গত ৪ ও ৫ নভেম্বর ভোলা ও বরিশাল নৌ পথে সকল নৌযান বন্ধ ঘোষণা থাকার পরেও অতিরিক্ত ভাড়া নিয়ে যাত্রী পারাপারের অভিযোগ উঠেছে স্পিড বোট মালিকদের বিরুদ্ধে।

এদিকে এই ঘটনায় পাল্টাপাল্টি অভিযোগ করেছে ভেদুরিয়া ঘাটের স্পিড বোট মালিক সমিতির নেতা মোছলেউদ্দিন পাটোয়ারী ও বরিশাল স্পিড বোট মালিক সমিতির সাধারণ সম্পাদক অহিদুল আলম।

গত ৭ই নভেম্বর ভোলা প্রকাশ নামে একটি অনলাইন পেজে সাক্ষাৎকার দিয়ে মোছলেউদ্দিন পাটোয়ারী বলেন, ৪ ও ৫ তারিখে ভেদুরিয়া ঘাটের সকল স্পিড বোট বন্ধ ছিলো তবে বরিশাল ঘাটের বোট এসে ভেদুরিয়া ঘাট থেকে অতিরিক্ত ভাড়ায় যাত্রী নিয়েছে।

অন্যদিকে এই ঘটনার প্রতিবাদ জানিয়ে বরিশাল জেলা স্পিড বোট মালিক সমিতির সাধারণ সম্পাদক অহিদুল আলম বলেন, ৪ ও ৫ তারিখে বরিশাল ঘাটের সকল বোট বন্ধ ছিলো, তা ছাড়া সেদিন তো ভোলা থেকে বরিশাল লোক এসেছে। বরিশালের লোক তো আর তেমন ভোলা যায়নি তাহলে বরিশালের স্পিড বোট ভোলা থেকে যাত্রী পারাপার করলো কি ভাবে? অহিদুল আলম আরো বলেন, ভেদুরিয়া ঘাট থেকে মোছলেউদ্দিন পাটোয়ারী, মজনু, মঞ্জু তারা ১ হাজার টাকা করে যাত্রী পারাপার করেছে আমাদের কাছে প্রমাণ আছে। ভেদুরিয়া ঘাটে বোট মালিক মোছলেউদ্দিনসহ অন্যরা নিজেদের দোষ বরিশাল ঘাটের উপর চাপিয়ে দেওয়ায় আমরা তীব্র নিন্দা জানাচ্ছি।

লাইনম্যান ছাদ্দাম হোসেন বলেন, ভোলার সামাজিক যোগাযোগ মাধ্যমই প্রমাণ যে সেদিন কারা অতিরিক্ত টাকায় ঘাটে বসে যাত্রী পারাপার করেছে। বরিশাল ঘাটের স্পিড বোট মালিক ও ড্রাইভারা কখনোই যাত্রীদের জিম্মি করেন এবং নির্দেশনা অমান্য করে না।

বরিশাল স্পিড বোট এর লাইন ইনচার্জ তারেক সাহেব বলেন, আমরা সুনামের সাথে ব্যবসা করি, অতিরিক্ত ভাড়া নিয়ে যাত্রীদের জিম্মি করে পারাপার করিনা। ভেদুরিয়া স্পিড বোট মালিকরা নিজেদের অপরাধ চাপা দিতে আমাদের উপর দোষ চাপিয়ে দিচ্ছে।

এই বিষয়ে ভেদুরিয়া স্পিড বোট মালিক সমিতির সভাপতি মোছলেউদ্দিন পাটোয়ারী বলেন, আসলে সেদিন কারা অতিরিক্ত ভাড়া নিয়ে যাত্রী পারাপার করছে সেটা আমরা জানিনা। তাহলে বরিশাল ঘাটের স্পিড বোটের উপর দোষ চাপিয়েছেন কেনো? এমন প্রশ্নে তিনি বলেন সেই বক্তব্যটা আমার ভুল হয়েছে, সিলিপ হয়ে যেতে পারে।

এই ঘটনায় সুষ্ঠু তদন্ত করে অভিযুক্তদের শাস্তির দাবী করেছে বরিশাল জেলা স্পিড বোট মালিক ও ড্রাইভাররা৷

%d bloggers like this: