ঢাকাশনিবার , ৩ ডিসেম্বর ২০২২
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

৩১তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস এবং ২৪তম জাতীয় প্রতিবন্ধী দিবস-২০২২ উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত

নিউজ রুম
ডিসেম্বর ৩, ২০২২ ৯:৫১ অপরাহ্ণ । ৭২ জন
Link Copied!
সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

মোঃ ইসমাইল,ভোলা বঙ্গ নিউজ।।

ভোলায় ৩১তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস এবং ২৪তম জাতীয় প্রতিবন্ধী দিবস-২০২২ উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (০৩ ডিসেম্বর) ভোলা জেলা প্রশাসনের আয়োজনে ভোলা‘স চিলড্রেন প্রতিবন্ধী কেন্দ্র প্রাঙ্গনে ৩১তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস এবং ২৪তম জাতীয় প্রতিবন্ধী দিবস-২০২২ উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে অনুষ্ঠিত হয়। এসময় ভোলার পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম (বিপিএম, পিপিএম) এর পক্ষ থেকে প্রতিনিধিত্ব করেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) জনাব আছাদুজ্জামান।

বিশেষ অতিথির বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার উপস্থিত সবাইকে ভোলা পুলিশ সুপার এর পক্ষ থেকে শুভেচ্ছা জানিয়ে বলেন, বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের নিয়ে হতাশ না হয়ে বরং মহান আল্লাহর নেয়ামত হিসেবে গ্রহণ করুন। টমাস আলভা এডিসন বা স্টিফেন হকিং বিশেষ চাহিদা সম্পন্ন মানুষ হয়ে যদি বিশ্ব বিখ্যাত বিজ্ঞানী হতে পারেন, আজকে এখানে যারা উপস্থিত আছেন অপনাদের যদি সঠিক যত্ন ও পরিচর্যা করা হয়, আপনারাও জাতীয় জীবনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে সক্ষম হবেন। পরে তিনি জেলা পুলিশের পক্ষ থেকে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস এবং জাতীয় প্রতিবন্ধী দিবস-২০২২ এর সফলতা কামনা করে বক্তব্য শেষ করেন।

সভা শেষে ভোলা‘স চিলড্রেন প্রতিবন্ধী কেন্দ্র, ভোলার সদস্যদের আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এসময় বিশেষ চাহিদা সম্পন্ন মানুষদের মাঝে হুইল চেয়ার এবং বিভিন্ন প্রতিযোগীতায় অংশগ্রহণকারীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন প্রধান অতিথি জনাব বিবেক সরকার, উপপরিচালক, স্থানীয় সরকার ও অতিরিক্ত জেলা প্রশাসক, ভোলা এবং বিশেষ অতিথি অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) জনাব আছাদুজ্জামান।
জনাব মোঃ নজরুল ইসলাম,  জেলা সমাজসেবা কার্যালয় উপপরিচালকের সভাপতিত্বে অনুষ্ঠানে জেলার উপজেলা ভাইস চেয়ারম্যান জনাব মোঃ ইউনুস,  প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র এবং ভোলা’স চিলড্রেন প্রতিবন্ধী কেন্দ্রের সদস্যবৃন্দ সহ বিভিন্ন সামাজিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

%d bloggers like this: