ঢাকাসোমবার , ২ জানুয়ারি ২০২৩
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

স্বাস্থ্য মন্ত্রনালয় কতৃক তামাক নিয়ন্ত্রণ আইনের খসড়া সংশোধনী প্রস্তাবনা দ্রুত পাশ দাবিতে মানববন্ধন 

নিউজ রুম
জানুয়ারি ২, ২০২৩ ৬:৪৭ অপরাহ্ণ । ৬০ জন
Link Copied!
সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

মোঃ সোহেল রানা , ভোলা বঙ্গ নিউজ।।

স্বাস্থ্য মন্ত্রনালয় কতৃক তামাক নিয়ন্ত্রণ আইনের খসড়া সংশোধনী প্রস্তাবনা দ্রুত পাশ করতে হবে।

শুক্রবার (৩০ ডিসেম্বর) ভোলা জেলা পরিষদের সামনে ১১টা থেকে ১২টা পযন্ত ডেভেলপমেন্ট অর্গানাইজেশন অব দ্যা রুরাল পূওর-ডরপ এর সহযোগীতায় যুব ফোরাম ও মা সংসদের সদস্যবৃন্দ লিফলেটসহ স্বাস্থ্য মন্ত্রনালয় কতৃক তামাক নিয়ন্ত্রণ আইনের খসড়া সংশোধনী প্রস্তাবনা দ্রুত পাশ করতে হবে বরলে দাবী।

তামাক নিয়ন্ত্রণ আইনকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার ফ্রেমওয়ার্ক কনভেনশন অন টোব্যাকো কনট্রোল (এফসিটিসি) এর আলোকে অধিকতর সংশোধন করার লক্ষ্যে খসড়া সংশোধনী প্রস্তাবনা প্রস্তুত, ওয়েবসাইটে প্রকাশ এবং জনমত গ্রহণের উদ্যোগ নেওয়ার জন্য ডরপ (ডেভেলপমেন্ট অর্গানাইজেশন অব দ্যা রুরাল পূওর) ভোলার তরুণ, মা সংসদ ও দরিদ্র জনগোষ্ঠীর নেতৃবৃন্দ এর পক্ষ থেকে আপনাকে এবং স্বাস্থ্যসেবা বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়কে ধন্যবাদ জানাচ্ছি।

 

তামাক নিয়ন্ত্রণ আইনের খসড়া সংশোধনীর পক্ষে মতামত দিয়েছেন ১৫৫ জন মাননীয় সংসদ সদস্য, উপাচার্য, শিক্ষক মণ্ডলী ও শিক্ষার্থীবৃন্দ, ইমাম, পুরোহিত, চিকিৎসক, গবেষক, সাংবাদিক এবং বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের প্রায় ১৬ হাজার মানুষ। কিন্তু আমরা লক্ষ্য করেছি তামাক নিয়ন্ত্রণ আইনের খসড়া সংশোধনীর পক্ষের এই জনমতকে ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য তামাক কোম্পানিগুলো ভুয়া জনমত সংগ্রহ করা সহ গণমাধ্যম ব্যবহার করে এই খসড়া সংশোধনীর বিভিন্ন ধারা ভুলভাবে উপস্থাপন করে জনগণ ও নীতি-নির্ধারকদের বিভ্রান্ত করার চেষ্টা করছে।

 

কিন্তু তামাক নিয়ন্ত্রণ আইনের খসড়া সংশোধনী প্রস্তাব সংশ্লিষ্ট গবেষণায় দেখা গেছে, সংশোধনীগুলো জনস্বাস্থ্য রক্ষায় ইতিবাচক ভূমিকা পালন করবে এবং তাদের মাঝে উল্লেখযোগ্য হারে তামাক ও ধূমপানের হার কমাতে সহায়তা করবে।

%d bloggers like this: