ঢাকাবৃহস্পতিবার , ৫ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

সাংবাদিকের কলমই পারে অপরাধীকে দাঁত ভাঙ্গা জবাব দিতে -প্রেসক্লাব সভাপতি অনু 

নিউজ রুম
জানুয়ারি ৫, ২০২৩ ১২:০৯ পূর্বাহ্ণ । ৭৭ জন
Link Copied!
সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

হাসনাইন আহমেদ, ভোলা বঙ্গ নিউজ।।

একমাত্র সাংবাদিকরাই পারে তাদের কলমের লেখনীতে অপরাধীদেরকে দাঁতভাঙ্গা জবাব দিতে। তারা চুপ করে থাকে বলে এমনটিও ভাবা যাবে না তারা দুর্বল। সাংবাদিক যখন সঠিকভাবে তার কলম চালানো শুরু করবে তখন দেখা যাবে সমাজে কোন অন্যায়কারীই পার পাবে না। এমনটি বললেন প্রেসক্লাব নবনির্বাচিত সভাপতি এডভোকেট নজরুল হক অনু।

বুধবার বিকেল তিনটায় ভোলা প্রেসক্লাবের সামনে ভোলা জেলা অনলাইন প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক তুহিন খন্দকারসহ ৪ সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে অনুষ্ঠিত মানববন্ধন ও প্রতিবাদ সভায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন। তিনি আরো বলেন, আজ জেলা উপজেলায় সাংবাদিকদের দিদা বিভক্তির কারণে অপরাধীদের সাহস শক্তি দিন দিন বেড়ে গেছে। তাই তারা কথায় কথায় সাংবাদিকদের ওপর নির্যাতন চালাতে সাহস পাচ্ছে। কিন্তু আর নয়, আজ আমাদের নেতৃত্বে ভোলা প্রেস ক্লাবে নবগঠিত কমিটির মাধ্যমে আমরা একত্রিত হয়েছি। এখন থেকে কোন ধরনের সাংবাদিকদের উপর নির্যাতন কিংবা কোন ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড চালানো হলে ওই সকল অপরাধীদেরকে আমাদের কলমের লিখনীতে কঠিন ভাবে জবাব দেয়া হবে।

একই ভাবে ভোলা প্রেসক্লাব সাধারণ সম্পাদক শামস্ উল আলম মিঠু বলেন, আমরা কারো শত্রু নই, আমরা শুধুমাত্র অপরাধীদের বিরুদ্ধে সবসময়ই সোচ্চার হয়ে কাজ করতে চাই। মনে রাখতে হবে আমরা কখনোই দুর্বল নই, কেউ যদি আমাদেরকে দুর্বল ভেবে আমাদের উপর নির্যাতন চালায় তাহলে আমরাও থেমে থাকবো না। আমাদের অনুসন্ধানী প্রতিবেদন এর মাধ্যমে আমরা তুলে আনব তার সকল অপকর্মের চিত্র। তাই আমাদেরকে কেউ খ্যাপানোর চেষ্টা না করে আমাদের সাথে সকলেই বন্ধুসুলভ আচরণ করার পরামর্শ দেন তিনি।

মানববন্ধনে ভোলা টাইমসের সম্পাদক মোহাম্মদ আলী জিন্নাহ রাজিব এর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন ভোলা প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক শিমুল চৌধুরী, ক্রীড়া সম্পাদক এইচ এম জাকির, মনসুর আলম, আশিকুর রহমান শান্ত, মোঃ সোহেল, হাসনাইন আহমেদ, ভোলা জেলা অনলাইন প্রেসক্লাবের সভাপতি তুহিন খন্দকার, সহ সভাপতি গিয়াস উদ্দিন, সহিদুল ইসলাম সোহেল, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান সোহেল, বোরহানউদ্দিন অনলাইন প্রেস ক্লাব সভাপতি এইচ. এম.এরশাদ, ধর্ম বিষয়ক সম্পাদক ইকবাল হোসেন, হেলাল উদ্দিন নয়ন, রিয়াজ ফরাজী, মঞ্জু, শামীম, বিল্লাল, হাসান, রাকিব, মাসুদ রানা, এইচএম মোর্শেদ, হুমায়ুন, সমাজ কর্মী মোশাররফ অমি, সাংবাদিক ইয়ামিন হোসেন, মিজানুর রহমান, জাতীয় সাংবাদিক ঐক্য ফোর ভোলা জেলা শাখার সাংগঠনিক সম্পাদক মাহমুদুল হাসান ফাহাদ, ধর্ম বিষয়ক সম্পাদক আশরাফুল ইমন, নিয়াজ মাহমুদ জয়, মো. জুযেল প্রমুখ।

এ ছাড়া জেলা উপজেলার বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা সাংবাদিক তুহিন খন্দকারের উপর হামলাকারীদের বিরুদ্ধে মামলা না নেওয়ায় বোরহানউদ্দিন থানার ওসির কঠোর সমালোচনা করেন এবং ভোলার পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা করেন পাশাপাশি ভোলার গণমাধ্যম কর্মীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।

উল্লেখ: গত ৩০শে ডিসেম্বর পেশাগত দায়িত্ব পালনের সময় বোরহানউদ্দিন উপজেলার কাচিয়া ইউনিয়নে ভূমিদস্যু একটি বাহিনী দ্বারা সাংবাদিক তুহিন খন্দকারসহ ৪ সাংবাদিক হামলার স্বীকার হয়।

এই ঘটনায় প্রথমে বোরহানউদ্দিন থানায় হামলাকারীদের বিরুদ্ধে মামলা দিতে গেলে ওসি মনিরুল ইসলাম মামলা না নেওয়ায় ভোলার কোর্টে একটি মামলা করেন তুহিন খন্দকার। যার মামলা নং এমপি ৩/২৩ মামলাটি ভোলা ডিবি পুলিশ কে তদন্ত করে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন বিজ্ঞ আদালত।

%d bloggers like this: