ঢাকাবৃহস্পতিবার , ১৬ মার্চ ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

আসন্ন পবিত্র মাহে রমজান উপলক্ষে নিত্য দ্রব্যমূল্য সহনশীল রাখতে মতবিনিময় সভা

নিউজ রুম
মার্চ ১৬, ২০২৩ ৬:২৫ অপরাহ্ণ । ৬৮ জন
Link Copied!
সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

হাসনাইন আহমেদ, ভোলা বঙ্গ নিউজ।।

আসন্ন পবিত্র মাহে রমজান উপলক্ষে নিত্যপণ্য দ্রব্যমূল্য সহনশীল এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বিভিন্ন রাজনৈতিক ব্যাক্তি, ব্যবসায়িক, সাংবাদিক ও সুশীল সমাজের ব্যক্তিদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় ভোলা থানার অফিসার ইনচার্জ মো: শাহিন ফকিরের সভাপতিত্বে ভার্চুয়ালি ভিডিও কলে বক্তব্য রাখেন ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ। অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রিপন চন্দ্র সরকার, ভেদুরিয়া ইউনিয়ন চেয়ারম্যান মোস্তফা কামাল, ভেলুমিয়া ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আব্দুল হাই মাস্টার ও ভোলা টেক্সটাইল ইনস্টিটিউটের অধ্যক্ষ সাইদুর রহমান ভূঁইয়া এ সময় বক্তব্য রাখেন।

ভোলা সদর থানার অফিসার ইনচার্জ মো: শাহিন ফকির বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শ্রদ্ধা নিবেদন করছি। তার একক নেতৃত্তের কারণে আজ আমরা স্বাধীন বাংলাদেশের মানচিত্র উপহার পেয়েছি। স্বাধীনতার পিছনে যারা সৈনিক রয়েছেন তাদের আত্মার মাগফেরাত কামনা করছি। মুক্তিযোদ্ধা যারা এখনো বেঁচে আছে তাদের সুস্থতা ও দীর্ঘ আয়ু কামনা করছি।

এ সময় ওসি আরো বলেন, আজকের এই মত বিনিময় সবার প্রতিপদ্য হচ্ছে আসন্ন মাহে রমজানে নিত্যপূর্ণ দ্রব্যমূল্যের দাম সহনীয় রাখার জন্য এই মতবিনিময় সভা। আমরা দেখেছি সারা বছরে নিত্য পণ্যের তেমন একটা দাম নেই। কিন্তু রমজান আসলে দাম বেড়ে যায়। একটি অসাধু সিন্ডিকেট-চক্র আছে যারা এই সময়ের জন্য অপেক্ষায় থাকে। এরা দেশের শত্রু, ধর্মের শত্রু ও জাতির শত্রু। আমি মনে করি আমরা সারা বছর ব্যবসা যাই করি না কেনো এই রমজান মাস পবিত্রতার মাস, সিয়াম সাধনার মাস। আমরা এ রমজান মাসে ব্যবসা করব কম। রমজান মাসে রোজাদার ব্যক্তিরা সহি শুদ্ধভাবে, শান্তি পূর্ণভাবে নিত্যপূর্ণ দ্রব্যমূল্য কিনে মনের আনন্দে সেহরি করতে পারে, ইফতার করতে পারে। আপনারা ব্যবসায়ী যারা আছেন তারা এই বিষয়টি মনে রাখার চেষ্টা করবেন। যদি দ্রব্যমূল্যের দাম বেশি রাখা হয় তাহলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রিপন চন্দ্র সরকার বলেন, আসন্ন মাহে রমজান উপলক্ষে বাহিরের দেশগুলোতে নিত্যপণ্য দ্রব্যমূল্য ৭৫% কমে যায়। আগে যদি ১০০ টাকা বিক্রি করা হতো, সে জিনিস শুধুমাত্র মাহে রমজান উপলক্ষে ২৫ টাকায় বিক্রি হয়। আমি আপনাদের কমাতে বলবো না। আমি বলব যে জিনিসটা ২৫ টাকায় কিনেছেন সেই জিনিসটাই কম লাভ করেন ১টাকা বা ২ টাকা লাভ করেন শুধুমাত্র রমজান মাস উপলক্ষে। কারণ আমরা চাই এই রমজান মাসে ধনী-গরীব ন্যায্যমূল্যে বাজার করতে পারে। সারাদিন রোজা রেখে মনের শান্তিতে যেন খেতে পারে। কারো কাছ থেকে নিত্যপণ্যের দাম বেশি না চাই, লাভ বেশি না করি। এট আপনারা মেনে চলবেন, এবং মনে রাখার চেষ্টা করবেন।

এ সময় আরো বলেন, নবী করীম (সাঃ) এর একটা বাণী আছে, সেই প্রকৃত মানুষ, যে হাত এবং মুখের দ্বারা কারো কোন ক্ষতি করে না। আমি এই একটা জিনিস সবসময় মনে রাখার চেষ্টা করি। আমরা চাই এই রমজান মাসটা পবিত্রতার সাথে পালন করব।

ভার্চুয়াল ভিডিও কলে সাবেক বাণিজ্যমন্ত্রী ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ বলেন, আমার প্রিয় ভাইয়েরা আসসালামু আলাইকুম। আশা করি আপনারা ভালো আছেন। আমি অসুস্থ আমার জন্য সবাই দোয়া করবেন। আপনারা সবাই ভালো থাকবেন।

এসময় বিভিন্ন রাজনৈতিক ব্যাক্তি, ব্যবসায়িক ও সুশীল সমাজের ব্যক্তিগর্ভ উপস্থিত ছিলেন।

%d bloggers like this: