ঢাকারবিবার , ১৯ মার্চ ২০২৩
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

ভোলায় সড়ক দুর্ঘটনায় ২ শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় বিচারের দাবিতে মানববন্ধন পালিত

নিউজ রুম
মার্চ ১৯, ২০২৩ ৬:৫২ অপরাহ্ণ । ৮৮ জন
Link Copied!
সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

আল আমীন, ভোলা বঙ্গ নিউজ।।

ভোলায় সড়ক দুর্ঘটনায় ২ শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় বিচারের দাবিতে ভোলার সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে ভোলা সরকারি কলেজের মেইন গেটের সামনে মানববন্ধন করে সাধারণ শিক্ষার্থীরা। এসময় বক্তব্য রাখেন ভোলা সরকারি কলেজের শিক্ষার্থী মোঃ মাহফুজুর রহমান, মোঃ রাহিম ইসলাম, আল আমীন, মেহেদী হাসান, আকবর হোসেন, মোঃ মেহেদী সহ কলেজের সাধারণ শিক্ষার্থীরা মানববন্ধনে উপস্থিত ছিলেন। এছাড়াও বিক্ষোভ করছে বিভিন্ন কলেজে শিক্ষার্থীরা।

 

আজ রোববার (১৯ মার্চ) সকালে ভোলা সরকারি কলেজ ও বাংলাবাজার ফাতেমা খানম কলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ভোলা-চরফ্যাশন সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রতিবাদ করে।

 

ভোলা-চরফ্যাশন আঞ্চলিক মহাসড়কে গত ১৭ ই মার্চ (শুক্রবার) যাত্রীবাহী বাস ‘শ্যামলী পরিবহন’ এর চাপায় কলেজছাত্রীসহ ৩ জন নিহত। তন্মধ্যে দুইজনই ছিল ভোলা হালিমা খাতুন মহিলা মহাবিদ্যালয়ের শিক্ষার্থী মোসাঃ রিমা ও শিখা।

এ সময় ভোলা-চরফ্যাশন সড়কে বাস চলাচলা বন্ধ করে দেয় শিক্ষার্থীরা। বিভিন্ন ব্যানার পোস্টার নিয়ে মানববন্ধন কর্মসূচিও পালন করছে তারা।

দোষীদের বিচার না হওয়া পর্যন্ত এ কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন তারা।

এদিকে শিক্ষার্থীদের দাবি মেনে নেওয়ার আশ্বাসে অবরোধ তুলে নিয়েছেন শিক্ষার্থীরা। দুপুর ১টার দিকে শিক্ষার্থীরা তাদের অবরোধ তুলে নেয়। এরপর থেকে ভোলা চরফ্যাশন সড়কে যানবাহন চলাচল শুরু হয়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে সেখানে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে।

ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহিন ফকির জানান, শিক্ষার্থীরা আন্দোলন করছে তাদের শান্ত রাখতে পুলিশ চেস্টা চালাচ্ছে। খুব দ্রুত পরিস্তিতি নিয়ন্ত্রণে আনা সম্ভব হবে।

মানববন্ধন শেষে শিক্ষার্থীরা ২০১৮ সালের সড়ক আইন কার্যকর এই মর্মে ৭ দাবি জানান। এবং একটি প্রতিনিধি টীম জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি পেশ করেন।

%d bloggers like this: