ঢাকাবৃহস্পতিবার , ২৩ মার্চ ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

কবি ধনঞ্জয় সাহার ছড়া গ্রন্থ প্রকাশ

নিউজ রুম
মার্চ ২৩, ২০২৩ ১১:৪৪ অপরাহ্ণ । ৫৮ জন
Link Copied!
সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

বিশেষ প্রতিনিধি, ভোলা বঙ্গ নিউজ।।

প্রকাশ পেলো কবি ধনঞ্জয় সাহার আরো দুটি ছড়ার বই, সোনামণিদের ছড়া সিরিজের – ভূত প্রেত আর জ্বিনি, ও মাছ। গতকাল বাংলা একাডেমিতে হয়ে গেল মোড়ক উন্মোচণ অনুষ্ঠান। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কবি মুহাম্মদ নুরুল হুদা, মহাপরিচালক বাংলা একাডেমি এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাচিক শিল্পী ফয়জুল আলম পাপ্পু। অনুষ্ঠান এর সভাপতিত্ব করেন শিশু সাহিত্যিক আনজির লিটন, মহাপরিচালক বাংলাদেশ শিশু একাডেমী।

এর আগে কলকাতা থেকে প্রকাশ পায় কবি ধনঞ্জয় সাহার আরো দুইটি ছড়ার বই সোনামণিদের ছড়া সিরিজের হুতুম রাজা ও হুতুম রাজার দেশে।

 

ড. ধনঞ্জয় সাহা ক্লাস ফোর-এ পড়াকালীন সময় থেকেই ছড়া দিয়ে লেখালেখির শুরু। তারপর স্কুল-কলেজের দেয়াল পত্রিকায় এবং বিশ্ববিদ্যালয় ম্যাগাজিনে। পরবর্তীতে দূরে সরে গেলেও, আশির দশকের শেষদিকে আবার জড়িয়ে পড়েন লেখালেখিতে। বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে ডিগ্রি লাভের পর ১৯৮২ সালে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান এবং রাইগার্স ইউনিভার্সিটি থেকে মাস্টার্স ও যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অব সারে থেকে পিএইচডি ডিগ্রি লাভ করেন। পেশাগতভাবে তিনি একজন অধ্যাপক এবং বিজ্ঞানী। বর্তমানে নিউইয়র্কের আলবার্ট আইনস্টাইন কলেজ অব মেডিসিন-এ রিসার্চ প্রফেসর হিসেবে কাজ করছেন। তিনি দেশ-বিদেশে শতাধিক বিজ্ঞান। সেমিনারে আমন্ত্রিত হয়ে বক্তৃতা করেছেন। নিউইয়র্ক থেকে প্রকাশিত পত্র-পত্রিকা ছাড়াও তাঁর কবিতা বেশ কয়েকটি সংকলনে স্থান পেয়েছে। তিনি স্ত্রী ডা. অনিমিতা সাহা, দুই সন্তান আনন ও অভন্তীকে নিয়ে যুক্তরাষ্ট্রে বসবাস করছেন।

%d bloggers like this: