ঢাকারবিবার , ২ এপ্রিল ২০২৩
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

ভোটাধিকার আদায় ও রক্ষার জন্য শ্রমিক আন্দোলনকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে

নিউজ রুম
এপ্রিল ২, ২০২৩ ৭:২৬ অপরাহ্ণ । ৬৬ জন
Link Copied!
সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

আল আমিন, ভোলা বঙ্গ নিউজ।।

স্বাধীনতার ৫২ টি বছর পেরিয়ে গেলেও দেশের জনগণ প্রকৃত স্বাধীনতার সুফল পায়নি। দ্রব্যমূল্যের ক্রমাগত উর্ধ্বগতি, শাসকগোষ্ঠীর দুর্নীতি, জুলুম-অত্যাচার, ভোটাধিকার হরণ এবং মৌলিক অধিকার থেকে জনগণকে বঞ্চিত করার কারণে জাতি আজ স্বাধীনতার সুফল থেকে চরমভাবে বঞ্চিত। অভাবের তাড়নায় মানুষ আজ সপরিবারে আত্মহত্যার পথ বেছে নিচ্ছে।

 

ইসলামী শ্রমিক আন্দোলন ভোলা জেলা উত্তর

শাখার উদ্যোগে শুক্রবার (২রা এপ্রিল ২০২৩) বিকাল ৩ টায় ভোলা শহরস্থ তৃষ্ণা রেস্টুরেন্টে মাহে রমাদানের তাৎপর্য্য শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। সভাপতি আলহাজ্ব নূরুল ইসলাম পাটোয়ারী এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথি ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা ওবায়েদ বিন মোস্তফা উপরোক্ত কথা বলেন।

 

এসময় বক্তারা বলেন, রমজান মাসে অন্যান্য দেশে দ্রব্যমূল্যের দাম কমানো হয়। আর বাংলাদেশে দাম বাড়ানোর কুৎসিত প্রতিযোগিতা হয়। দ্রব্যমূল্যের দাম বাড়ার পেছনে দ্রব্যের দুঃপ্রাপ্যতা নয় বরং সরকারের অব্যবস্থাপনা, চাঁদাবাজী, সিন্ডিকেট, অবৈধ কারসাজি ও মজুতদারিই প্রধানত দায়ী। সরকারের উচিৎ এগুলো বন্ধ করে বাজার নিয়ন্ত্রণে রাখা। কিন্তু দুঃখের সঙ্গে বলতে হয়, সরকারই অনেক ক্ষেত্রে এসব অবৈধ কারসাজির সাথে জড়িত। আমরা অনতিবিলম্বে বাজার নিয়ন্ত্রণের দাবী জানাচ্ছি। যে করেই হোক, দ্রব্যমূল্যকে জনগণের ক্রয় ক্ষমতার মধ্যে রাখতে হবে।

 

ভোটাধিকার আদায়ের সংগ্রামেও মুক্তিযুদ্ধের মতো অগ্রণী ভূমিকা পালন করবে। আর যুব আন্দোলনকে ভোট রক্ষার রক্ষাকবচের ভূমিকায় অবতীর্ণ হতে হবে।

গাজীপুরবাসী দেশের স্বাধীনতা অর্জনে সর্বপ্রথম সশস্ত্র সংগ্রামে অবতীর্ণ হওয়ার কথাও তিনি স্বরণ করে তাদের মাগফিরাত কামনা করেন।

 

আলোচনা সভা ও ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ভোলা জেলা উত্তর এর সভাপতি মাওলানা আতাউর রহমান মোমতাজী,সহ-সভাপতি মাওলানা মিজানুর রহমান, সেক্রেটারি মাওলানা তরিকুল ইসলাম, জয়েন্ট সেক্রেটারি মাওলানা আবদুল মোমিন, সাংগঠনিক সম্পাদক মাওলানা ইউসুফ আদনান, জাতীয় শিক্ষক ফোরাম ভোলা জেলা সভাপতি মাওলানা আব্দুর রহমান চৌধুরী, সেক্রেটারি মাহমুদুল হাসান,

ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় উপ সম্পাদক এইচ এম ইব্রাহিম খলিল, ভোলা জেলা সভাপতি মাওলানা শোয়াইব আহমেদসহ প্রমূখ।

%d bloggers like this: