ঢাকামঙ্গলবার , ৩০ মে ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

টবগী ইউনিয়ন বিএনপির যুবদলের আহবায়ক কমিটি নিয়ে তৃণমূল নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ

নিউজ রুম
মে ৩০, ২০২৩ ৫:০১ অপরাহ্ণ । ৪৫ জন
Link Copied!
সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

বোরহানউদ্দিন প্রতিনিধি, ভোলা বঙ্গ নিউজ।

ভোলার বোরহানউদ্দিন উপজেলার টবগী ইউনিয়ন যুবদলের আহ্বায়ক কমিটি গঠন নিয়ে দলে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। নতুন কমিটি নিয়ে স্থানীয় নেতা-কর্মীদের বেশির ভাগই ক্ষুব্ধ।

এ নিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকেও হচ্ছে সমালোচনা। ও অর্থের বানিজ্য হয়েছে বলেও শুনা যায়।

গত ২৯ মে বোরহানউদ্দিন উপজেলা যুবদলের আহ্বায়ক সিহাব উদ্দিন হাওলাদার ও সদস্য সচিব মো.জসিম উদ্দিন খান, স্বাক্ষরিত ২১ সদস্যের টবগী ইউনিয়ন কমিটি গঠন করা হয়। কমিটিতে আহ্বায়ক সোহরাব দফাদার ও সদস্য সচিব করা হয় মনজুরুল ইসলাম।

স্থানীয় বিএনপির একাধিক নেতা জানান,সাবেক যুবদলের আহবায়ক কমিটিতে থাকা নেতৃবৃন্দ বিগতে দিনে ভালো পারফরম্যান্স দেখাতে পারেনি, বিভিন্ন সময় জেলা ও বিভাগীয় কর্মসূচিতেও তাদের তেমন একটা উপস্থিত ছিলো বলে আমাদের মনে হয়নি।

তাই আমাদের নেতা সাবেক এমপি হাফিজ ইব্রাহিম এর কাছে এবং উপজেলা নেতৃবৃন্দের কাছে, আমরা একটি নতুন ও কর্মীবান্ধব কমিটির আসা করেছি, তার প্রতিফলন ঘটেনি বিধায় আমরা সেচ্ছায় টবগী ইউনিয়ন যুবদলের আহবায়ক কমিটির পদ থেকে পদত্যাগ করলাম।

নতুন এ কমিটি নিয়ে ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক কাজল হাওলাদার জানান, থানা যুবদল কমিটির নেতৃবৃন্দ আমাদের কাছে নতুন একটি কমিটির তালিকা চান। যেইভাবে তালিকা দিয়েছি, সেই অনুযায়ী কমিটি দেওয়া হয়নি, আমরা সব সময় দলের স্বার্থে আমাদের নেতা হাফিজ ইব্রাহিম এর হাতকে শক্তিশালী করার লক্ষ্য এবং দলকে তৃনমূল পর্যায়ে সুসংগঠিত করার জন্য কাজ করে আসছি, সেই অনুযায়ী কমিটি দেওয়া হয়নি, কেন দেয়নি?আজ ২১ সদস্যের আহবায়ক কমিটির বেশীরভাগ নেতাকর্মী ক্ষুব্ধ হয়ে যুবদলের আহবায়ক কমিটির পদ থেকে পদত্যাগ করেন। এই সময়ের জন্য বিষয়টি দুঃখজনক। এখন আমাদের দূর সময়, সামনে বিভিন্ন প্রোগ্রাম হবে। এই সময় নেতাকর্মীদের মাঝে এই বিভাজন তৈরি হয়েছে, এর শেষ কোথায়?

এদিকে টবগী ইউনিয়ন যুবদলের যুগ্ম আহবায়ক পদ থেকে পদত্যাগ করে( মাসুম সেবজাল) বলেন, টবগী ‘বিএনপিতে কি এতই লোক সংকট যে সাবেক কমিটি বহাল রাখতে হবে। যারা দলের দূর সময় আওয়ামী লীগের সাথে সুসম্পর্ক রক্ষা করে পথ চলছে,আজ তাদেরকে দিয়ে আহবায়ক কমিটি দিতে হবে, এমন কেন? আমরা দলকে ভালোবাসি, এবং যতো দিন বেঁচে থাকবো, আমার নেতা হাফিজ ইব্রাহিম এর নির্দেশনা অনুযায়ী দলের জন্য কাজ করে যাবো। আমার কোন পদ পদবীর প্রয়োজন নাই। দলের একজন সাধারণ কর্মী হয়ে কাজ করবো, তাই সেচ্ছায় টবগী ইউনিয়ন যুবদলের ৫ নং যুগ্ম আহবায়ক পদ থেকে পদত্যাগ করলাম।

এ বিষয়ে জানতে চাইলে বোরহানউদ্দিন পৌর বিএনপির সভাপতি ও সাবেক মেয়র সাইদুর রহমান মিলন মিয়া জানান, ইউনিয়ন যুবদলের আহবায়ক কমিটির বিষয় তার জানা নেই। তবে ফেসবুকে টবগী যুবদলের আহবায়ক কমিটির ২১ সদস্যের বেশীরভাগ নেতাকর্মী পদত্যাগ করেছে, এমনটাই জানতে পেরেছি। এখনও এই বিষয়

ভোলা ২ এর সাবেক এমপি আমাদের নেতা হাফিজ ইব্রাহিম সাহেবের সাথে আমার কোন কথা হয়নি, তবে যোগাযোগ করে কোথায় কি সমস্যা, বের করে নেতার পরামর্শ অনুযায়ী সমাধান করার চেষ্টা করবো।

এ ব্যাপারে জানতে উপজেলা যুবদলের কমিটির আহ্বায়ক শিহাব উদ্দিন হাওলাদারকে মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলে তার ফোনটি বন্ধ পাওয়া যায়।

%d bloggers like this: