ঢাকারবিবার , ১১ জুন ২০২৩
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

অসহায় নারী পুরুষ ও শিশু কল্যাণ ফাউন্ডেশন ভোলা জেলা শাখার পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন।

নিউজ রুম
জুন ১১, ২০২৩ ১২:২৫ পূর্বাহ্ণ । ৪৪ জন
Link Copied!
সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

মোঃ হাসনাইন আহমেদ,ভোলা বঙ্গ নিউজ।।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক অনুমোদিত (গভ, রেজি নং- ১৩২৭৬) সামাজিক সংগঠন অসহায় নারী পুরুষ ও শিশু কল্যাণ ফাউন্ডেশন ভোলা জেলা শাখার পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন হয়েছে। শুক্রবার (৯ জুন) দুপুর ২টায় চট্টগ্রাম নগরীর আগ্রাবাদ এক্সেস রোডস্থ গোল্ডেন টাচ কমিউনিটি সেন্টারে সামাজিক সেবামূলক সংগঠন অসহায় নারী পুরুষ ও শিশু কল্যাণ ফাউন্ডেশনের যুগপূর্তি অনুষ্ঠানে আনুষ্ঠানিক ভাবে ভোলা জেলা শাখা এর পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেওয়া হয়।

১ যুগপূর্তি অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন মেয়র বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এম রেজাউল করিম চৌধুরী। প্রধান আলোচক হিসেবে উপস্থিত থেকে আলোচনা করেন বাশার গ্রুপ এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আলহাজ্ব আবুল বশর আবু। অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বনফুল এন্ড কোম্পানী এর জেনারেল ম্যানেজার আমানুল আলম । অনুষ্ঠানে অসহায় নারী পুরুষ ও শিশু কল্যাণ ফাউন্ডেশনের চেয়ারম্যান এইচ এম ওসমান গনি চৌধুরী এর সভাপতিত্বে অনুষ্ঠানে সূচনা বক্তব্য রাখেন বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট এমরানুল ইসলাম মুকুল। বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন ইমাম ও কাজী সমিতির সভাপতি রোটারিয়ান আলহাজ্ব কাজী এম এম ইউসুফ আলী চৌধুরী, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক যুগ্ম সচিব মহিবুল হক, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ এর প্রকৌশলী মোঃ ওসমান নির্বামী প্রকৌশলী সহ প্রমুখ।

 

উক্ত বর্ষপূর্তি অনুষ্ঠানে অসহায় নারী পুরুষ ও শিশু কল্যাণ ফাউন্ডেশন এর ভোলা জেলা শাখার সভাপতি হিসেবে মোঃ শরীফ ও সাধারণ সম্পাদক হিসেবে মৌসুমী সুলতানা প্রেমা কে এবং মোঃ হাসান কে সাংগঠনিক সম্পাদক করে ১১ সদস্যদে জেলা কমিটি অনুমোদন দেওয়া হয়। কমিটির অন্যান্যদের মধ্যে হলে সিমা বেগম, উম্মে হাফসা, মোহাম্মদ নাঈম, মোহাম্মদ ইসমাইল (মান্না), অজিউল্লাহ খোকন, মোঃউজ্জল খান, মোঃআলামিন ।

 

উল্লেখ্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক অসহায় নারী-পুরুষ ও শিশু কল্যাণ ফাউণ্ডেশন অনুমোদিত। যার রেজিঃ নং-এস-১৩২৭৬ সংগঠনটির প্রধান স্লোগান আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ ও একজন নারী একজন আদর্শ মা। অসহায় নারী-পুরুষ ও শিশু কল্যাণ ফাউণ্ডেশন সমাজ ও দেশের কল্যাণে নিয়োজিত একটি সামাজিক সংগঠন। সংগঠনটি ২০১১ সালের ৮ই মে আনুষ্ঠানিক প্রতিষ্ঠা লাভ করে।

 

সংগঠনের সাধারণ সম্পাদক মৌসুমী সুলতানা প্রেমা তার প্রতিক্রিয়ায় বলেন, আর্ত মানবতার সেবার লক্ষ্যে এবং সমাজিক ও ব্যক্তিজীবন উন্নত করার মানসে ২০১১ সালের ৮ মে বিশ্ব মা দিবসে প্রতিষ্ঠিত হয় অসহায় নারী-পুরুষ ও শিশু কল্যাণ ফাউন্ডেশন। প্রতিষ্ঠার পর থেকে অবহেলিত, সুবিধাবঞ্চিত ও নির্যাতিত নারী ও শিশুদের সহায়তায়, সাধ্যমত কাজ করছে এ সংঘঠন। এছাড়া বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান, কারিগরি বিভিন্ন প্রশিক্ষণ, সচেতনতা বৃদ্ধি, সমাজ ও দেশ বিরোধী কর্মকান্ডের বিরুদ্ধে সোচ্চার ভূমিকা পালন করে আসছে। এধারা আরও বেগবান করতে আমাদের প্রচেষ্টা থাকবে অব্যাহত। এই অল্প সময়ের মধ্যে আমাদের অনেকগুলো অর্জন রয়েছে যার মধ্যে অন্যতম ৫৯ জন নির্যাতিত নারীদের আইনী সহয়তা দেওয়া, ১৮৭২৩ জন বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান। ২০জন শিশু কে ফ্রি খতনা করানো, ১২৩০৯ জন কে ফ্রি চক্ষু চিকিৎসা সেবা দেওয়া, ১৩৫ জন অসহায় নারী কে ফ্রি সেলাই প্রশিক্ষণ দিয়েছি আমরা। এছাড়াও ফ্রি কম্পিউটার প্রশিক্ষণ দিয়েছি ১১৫ জন শিক্ষার্থীদের কে। প্রাকৃতিক ভারসাম্য রক্ষায় ১২ বার দেশের বিভিন্ন স্থানে বৃক্ষ রোপন কর্মসূচী পালন করেছি আমরা। ২২ বার দেশের বিভিন্ন স্থানে অবহেলিত জনগোষ্ঠীর মাঝে শীতবস্ত্র বিতরণ করেছি আমরা। চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে ঈদবস্ত্র বিতরণ করা হয়েছে ১ বার, যৌতুক বিরোধী সেমিনার করেছে ১৭ টি, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে ১২ টি, ব্লাড গ্রুপিং করেছি ৭৯২৩ জন মানুষের। এছাড়া জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্ন দিবসে স্বতঃস্ফুর্ত অংশগ্রহণ করে পালন করে থাকি।

 

সংগঠনটি সভাপতি নেওয়াজ শরীফ তার অনুভূতি প্রকাশ করতে গিয়ে সবার উদ্দেশ্যে বলেন স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন অসহায় নারী-পুরুষ ও শিশু কল্যাণ ফাউন্ডেশন মানব দরদী ও সমাজ বান্ধব কার্যক্রমের সাথে যুক্ত হয়ে সহযোগিতার হাত বাড়ানোর আহ্বান জানান। সমাজের বিত্তবানদের এগিয়ে এসে, সুন্দর সমাজ ও রাষ্ট্র গঠনে ভুমিকা রাখার অনুরোধ জানান। তিনি আরো বলেন, নেতৃস্থানীয় ও জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করে সংগঠনের জনকল্যাণমূলক অন্যান্য সকল কার্যক্রম আরও গতিশীল ও বিস্তৃত করা আমাদের মূল লক্ষ্য।

%d bloggers like this: