ঢাকাশনিবার , ২৬ আগস্ট ২০২৩
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

ভোলার গ্যাস ভোলার মানুষকে নিশ্চিত করা ভিক্ষা নয়; প্রাপ্য হক

নিউজ রুম
আগস্ট ২৬, ২০২৩ ৮:২২ অপরাহ্ণ । ৪৩ জন
Link Copied!
সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

আল আমিন ,বিশেষ প্রতিনিধি; ভোলা বঙ্গ নিউজ।।

(শনিবার) ২৬ ই আগস্ট -২৩’ইং সকাল এগারোটায় ভোলা প্রেসক্লাবে ভোলার গ্যাস রক্ষায় দক্ষিনাঞ্চলের নাগরিক আন্দোলনের কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক জনাব মোবাশ্বির-উল হক চৌধুরীর সভাপতিত্বে ও সদস্য সচিব এইচ এম বাহাউদ্দীন এর সঞ্চালনায় মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

ভোলার গ্যাস ভোলার প্রত্যেক ঘরে ঘরে সরবরাহ নিশ্চিত, ভোলা সহ দক্ষিণাঞ্চলে গ্যাস ভিত্তিক শিল্প কারখানা গড়ে তোলা এবং ভোলায় মেডিকেল কলেজ স্থাপন ও ভোলা বরিশাল ব্রিজ নির্মাণের প্রতিশ্রুতি বাস্তবায়নে জোড়ালো আন্দোলনের লক্ষ্যে সাংবাদিক ও নাগরিক সমাজের সাথে মতবিনিময় সভার আয়োজন করে “ভোলার গ্যাস রক্ষায় দক্ষিনাঞ্চলের নাগরিক আন্দোলন” এসময় সংগঠনে আহ্বায়ক মোবাশ্বির-উল হক চৌধুরী দক্ষিনাঞ্চলের ৯ টি জেলার সমন্বয়ে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়নে ১লা সেপ্টেম্বর থেকে গণস্বাক্ষর কর্সূচির ঘোষণা করেন। এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাধ্যমে পথসভার বাস্তবায়ন করার জন্য আহবান জানান এছাড়াও পর্যায়ক্রমে বিভিন্ন কর্মসূচি ঘোষণা করা হবে।

এসময় বক্তব্য রাখেন ভোলার গ্যাস রক্ষায় দক্ষিনাঞ্চলের নাগরিক আন্দোলনের কেন্দ্রীয় মোবাশ্বির-উল হক চৌধুরী,

দৈনিক আজকের ভোলার সম্পাদক জনাব শওকত হোসেন,ভোলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অমিতাভ রায় অপু, ভোলা মুসলিম হাইস্কুলের প্রাক্তন প্রধান শিক্ষক আবু তাহের, বাংলাদেশ জাতীয় পার্টি (বিজিবি) ভোলা জেলা সাধারণ সম্পাদক মোতাছিম বিল্লাহ।

বক্তারা বলেন!ভোলার গ্যাস ভোলার প্রত্যেক ঘরে ঘরে সরবরাহ নিশ্চিত করতে হবে। ভোলা সহ দক্ষিণাঞ্চলে গ্যাস ভিত্তিক শিল্প কারখানা গড়ে তোলতে হবে। ভোলায় মেডিকেল কলেজ স্থাপন ও ভোলা বরিশাল ব্রিজ নির্মাণ করতে হবে। প্রতিশ্রুতি বাস্তবায়নে জোড়ালো আন্দোলনের লক্ষ্যে সাংবাদিক ও নাগরিক সমাজের ভূমিকা রাখতে হবে। ভোলার সকল রাজনৈতিক দল এবং ভোলার সকল শ্রেণি-পেশার মানুষের অংশগ্রহণ নিশ্চিত করে আমাদের এই আন্দোলন অব্যাহত রাখতে হবে। আমাদের ন্যায্য দাবী আদায় না হওয়া পর্যন্ত আমরা রাজপথে থাকবো।

সভা সমাপ্তির পূর্বে “ভোলার ঘরে ঘরে গ্যাস চাই আন্দোলন কমিটির” সভাপতি ও “ভোলার গ্যাস রক্ষায় দক্ষিনাঞ্চলের নাগরিক আন্দোলনের” কেন্দ্রীয় আহ্বায়ক মোবাশ্বির উল হক চৌধুরী ভোলা জেলা কমিটির আহবায়ক জনাব সিদ্দিকুর রহমান ও সদস্য সচিব হিসেবে এইচ এম বাহাউদ্দীনের নাম ঘোষণা করেন। পরবর্তী সভায় এই কমিটির পূর্ণ কমিটির রূপরেখা ঘোষণা করা হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন ভোলা বদ্বীপ ফোরাম ছাত্র কল্যাণ সংসদ এর আহবায়ক মোহাম্মদ রাহিম ইসলাম, গন-অধিকার পরিষদ এর প্রতিনিধি মোঃ শাহিনুজ্জামান, অসহায় নারী পুরুষ ও শিশু কল্যাণ ফাউন্ডেশন এর ভোলা জেলা সভাপতি মোঃ নেওয়াজ শরীফ এবং সাংবাদিক, শিক্ষক ও সুশীল সমাজের নাগরিকবৃন্দ।

%d bloggers like this: