ঢাকাসোমবার , ৪ সেপ্টেম্বর ২০২৩
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

ভোলায় চার মাস গণসংযোগে ড.শান্ত

নিউজ রুম
সেপ্টেম্বর ৪, ২০২৩ ১২:৪০ পূর্বাহ্ণ । ৪০ জন
Link Copied!
সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

বিশেষ প্রতিনিধি, ভোলা বঙ্গ নিউজ।।

ভোলায় মাঠের রাজনীতি কঠিন করে চার মাস ভোলা , দৌলতখান ও বোরহানউদ্দিন উপজেলায় বিরতিহীন মানুষের সাথে কাজ করেছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য, অর্থনীতিবিদ ড.আশিকুর রহমান শান্ত।

বর্ষার ঝরবৃষ্টি উপেক্ষা করে ভোলা -২ দৌলতখান ও বোরহানউদ্দিন উপজেলার প্রত্যন্ত অঞ্চলের প্রতিটি বাড়ি চসে বেড়িয়েছেন ড.শান্ত। এতে বাদল যায়নি মেঘনা পাড়ের মাছ ঘাট এবং মাঝের চরের দুর্গম এরিয়াগুলো।

পূর্বের অভিজ্ঞতা কে কাজে লাগিয়ে ড.শান্ত দৌলতখান ও বোরহানউদ্দিন উপজেলার দুই পৌরসভা ও প্রতিটি ওয়ার্ডে কেন্দ্র ভিত্তিক পুরুষ ও মহিলাদের নিয়ে ভিন্ন ভিন্ন বিশ্বস্ত নির্বাচন পরিচালনা কমিটি গঠন করেন। গঠন মূলক ও কার্যকরী সাংগঠনিক কার্যক্রমে আগামী নির্বাচনে যেকোন প্রার্থীর জন্য চ্যালেঞ্জিং হিসেবে কাজ করবে।

ভোলার রাজনৈতিক বিশেষজ্ঞরা মনে করেন ড. আশিকুর রহমান শান্ত ভিন্ন ভিন্ন ভাবে ভোলায় প্রচারনা চালিয়ে। যা নতুন প্রজন্মের জন্য অনেকটাই ইতিবাচক হিসেবে কাজ করবে। চলমান ৪ মাসের গণসংযোগ ভোলা-২ এ আগামী নির্বাচনে বর্তমান সরকারের জন্য অনেকটা ইতিবাচক হিসেবে কাজ করবে।

সাধারণ মানুষ মনে করছে একসাথে টানা চার মাসের প্রচারণা আগে কখনো কোন নেতাকে ভোলার করতে দেখা যায় না।

টানা চার মাসের ধারাবাহিক উল্লেখযোগ্য দৌলতখান ও বোরহানউদ্দিন উপজেলার ১৮টি ইউনিয়ন ও দুই পৌরসভায় আওয়ামীলীগের নেতাকর্মীদের সাথে মতবিনিময় সভা করেন।

রাজনৈতিক সফরে দুই উপজেলায় প্রতিটি ইউনিয় ও ওয়ার্ড পর্যায়ের মহিলা আওয়ামী লীগের নেত্রীদের সাথে মতবিনিময় সভা করেন ড.আশিকুর রহমান শান্ত।

লম্বা এই রাজনৈতিক সফরে ড.শান্ত ভোলা, দৌলতখান ও বোরহানউদ্দিন উপজেলায় গণসংযোগ করেন।পয়লা মে থেকে শুরু করে সেপ্টেম্বর মাসের ১তারিখ শুক্রবার পর্যন্ত ভোলার বিভিন্ন ইউনিয়নে গণসংযোগ করে নানা শ্রেনী পেশার মানুষের সাথে কথা তিনি।

গণসংযোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকা মার্কার পক্ষে জনগণের কাছে ভোট চায় ড. শান্ত।

ভোলা,দৌলতখান ও বোরহানউদ্দিন উপজেলার বিভিন্ন ইউনিয়নে প্রধানমন্ত্রীর দেওয়া বেশ কয়েকটি গুচ্ছগ্রাম পরিদর্শন করে সেখানে বসবাসরত মানুষের সাথে কথা বলেন ড.শান্ত।

বঙ্গবন্ধু পরিবারের এই সদস্য ২০১৪ সাল থেকে ভোলার রাজনীতিতে আওয়ামী লীগের পক্ষে সক্রিয় হয়ে কাজ করছেন।

পহেলা মে(২০২৩) সকালে সড়ক পথে ঢাকা থেকে পদ্মা সেতু হয়ে ভোলার উদ্দেশ্যে রওনা করেন ড.শান্ত। টানা চার মাসের রাজনৈতিক সফর শেষ করে শুক্রবার (১সেপ্টেম্বর) বিকালে ভোলা থেকে সড়ক পথে ঢাকার উদ্দেশ্যে রওনা করেছেন যুবলীগের এই নেতা।

%d bloggers like this: