ঢাকারবিবার , ২৪ সেপ্টেম্বর ২০২৩
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

ভোলায় (পিসিসি)’র আয়োজনে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত

নিউজ রুম
সেপ্টেম্বর ২৪, ২০২৩ ৭:২১ অপরাহ্ণ । ৩৯ জন
Link Copied!
সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

আল আমিন ,ভোলা বঙ্গ নিউজ ।।

ভোলায় প্রতিবন্ধী কমিউনিটি সেন্টার (পিসিসি) দেশের অনগ্রসর, বঞ্চিত, অসহায়, প্রতিবন্ধী, অটিস্টিক এবং জন্মগতভাবে কিংবা অন্য যেকোন কারণে শারীরিক ও মানসিকভাবে সমস্যাগ্রস্ত জনগোষ্ঠীর কল্যাণ, উন্নয়ন, প্রশিক্ষণ ও ক্ষমতায়নের জন্য বহুমাত্রিক সেবা প্রদান করছে।

আজ (শনিবার) ২৩ সেপ্টেম্বর সকাল ১০ টায় শহরের বাপ্তা বাসস্ট্যান্ড সংলগ্ন প্রতিবন্ধী কমিউনিটি সেন্টার (পিসিসি) কার্যালয়ের কনফারেন্স হল রুমে প্রকল্পের ব্যবস্থাপক চিন্ময়ী তালুকদারের সভাপতিত্বে গণমাধ্যম কর্মীদের সহিত সম্পর্ক উন্নয়ন বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভোলা কর্মরত বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকগণ।

পিসিসির প্রকল্প ব্যবস্থাপক চিন্ময়ী তালুকদার বলেন, প্রতিবন্ধীদের জীবনমান উন্নয়নে, তাদের সকল ধরনের সুযোগ সুবিধা আদায়ের লক্ষ্যে সুশীল সমাজ, শিক্ষক ও সাংবাদিকদের নিয়ে কাজ করতে চান তারা।প্রতিবন্ধীদের সমাজে বোঝা মনে না করে, তাদেরকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে প্রতিষ্ঠিত করতে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

তিনি আরও বলেন, প্রতিবন্ধীদের অধিকার সুরক্ষা ও আর্থ-সামাজিক উন্নয়নে তারা নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। প্রতিবন্ধীদের আর্থ-সামজিক উন্নয়নে তাদের ১০০ টি পরিবারকে সেলাই মেশিন চালানোর প্রশিক্ষণ প্রদান এবং গবাদিপশু, সেলাই মেশিন,মৎস্য দিয়ে সহযোগিতা করছেন।

এছাড়াও প্রতিবন্ধী, অটিস্টিক এবং জন্মগতভাবে কিংবা অন্য যেকোন কারনে শারীরিক ও মানসিকভাবে সমস্যাগ্রস্থ ব্যাক্তিকে সম্পূর্ণ বিনামূল্যে থেরাপি, ফিজিওথেরাপি, স্বাস্থ্য সুরক্ষা ও বিনোদনের কথা ভেবে ৩টি ফিজিওথেরাপি সেন্টার, ৫ টি শিশু ক্লাব এবং শিশু সহসহায়ক দল প্রতিষ্ঠা করেছেন।

উল্লেখ্য যে, ১লা জুলাই ২০২১ সালে ভোলায় এ প্রকল্পের কার্যক্রম শুরু হয়।বর্তমানে ভোলা সদর উপজেলার কাঁচিয়া ইউনিয়নে তাদের কার্যক্রম চলমান রয়েছে। অত্র কর্ম এলাকায় ২৬০ জন প্রতিবন্ধীদের নিয়ে কাজ করছেন তারা। ভোলার ইলিশায় আরো ৬ টি গ্রামে সার্ভেয়ার করে ৩ টি এলাকায় কর্ম পরিকল্পনা বৃদ্ধি করবেন।পর্যায়ক্রমে ভোলার ১৩ টি ইউনিয়নে তাদের কার্যক্রম বৃদ্ধি করবেন বল জানিয়েছেন।

%d bloggers like this: