ঢাকাবৃহস্পতিবার , ৫ অক্টোবর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

“শারদীয় দুর্গা পূজা জাতীয় উৎসবের মতোই গুরুত্বপূর্ণ – ডিসি আরিফুজ্জামান

নিউজ রুম
অক্টোবর ৫, ২০২৩ ৯:৩৫ অপরাহ্ণ । ৪০ জন
Link Copied!
সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

এ.সি.ডি.অর্জুন,ভোলা বঙ্গ নিউজ।। 

শারদীয় দুর্গা পূজা সনাতন(হিন্দু) ধর্মাবলম্বিদের সবচেয়ে বড় উৎসব হলেও এটাকে সার্বজনিন উৎসবও বলা যায়। প্রতি বছর দুর্গা পূজা জাতীয় উৎসবের মতোই গুরুত্বপূর্ণ ভাবে সরকার তথা দেশবাসির কাছে প্রাধান্য পায়।

কেননা দুর্গা পূজার সময় হিন্দুদের পাশাপাশি অন্যান্য ধর্মাবলম্বিরাও দুর্গোৎসব দেখতে যায়। আসন্ন শারদীয় দুর্গোৎসব উপলক্ষে বৃহস্পতিবার(৫ অক্টোবর) জেলা প্রশাসক কার্যালয়ে অনুষ্ঠিত প্রস্তুতি মূলক সভায় সভাপতির বক্তব্যে কথাগুলো বলছিলেন ভোলার জেলা প্রশাসক আরিফুজ্জামান। ধর্ম নিরপেক্ষ মনের অধিকারী ডিসি সভায় উপস্থিত ভোলা জেলা পূজা উদযাপন কমিটির সদস্যদের উদ্দেশ্যে আরো বলেন, এদেশে যুগযুগ ধরে সকল ধর্মের মানুষ সমান অধিকার নিয়ে তাদের ধর্মীয় উৎসব পালন করছে। তাছাড়া আমিও আমার জেলায় পূজার সময় মন্ডপে মন্ডপে যেতাম এবং উৎসব উপভোগ করতাম। তিনি উপস্থিত সকলের উদ্দেশ্যে বলেন, আপনারা একটি কথা সবসময় মাথায় রাখবেন যে,অন্যান্য বছরের চেয়ে এবারের পূজার সময়টা অত্যাধিক গুরুত্বপূর্ণ।

কেননা জাতীয় নির্বাচন সন্নিকটে। আর আসন্ন জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে কেউ যেনো বিশৃঙ্খলা সৃষ্টি করার সুযোগ না পায় সে লক্ষেই প্রতিটি পূজা মন্ডপে অত্যাধুনিক ক্যামেরা বাধ্যতামুলক রাখতেই হবে”। অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) রিপন কুমার সাহা এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) রিপন চন্দ্র সরকার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তৌহিদুল ইসলাম, কোস্টগার্ড কর্মকর্তা হাসান মেহেদী, এনএসআই ভোলা’র ডিডি, জেলা আনসার কমান্ড্যান্ট রুবাইয়াত বিন সালাম, রেব অফিসার মোঃ জামাল উদ্দিন, ভোলা পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম প্রকৌশলী আশিকুল ইসলাম , ভোলা জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি গৌরাঙ্গ চন্দ্র দে ও সাধারন সম্পাদক অসীম সাহা, জেলা কমিটির সাবেক সভাপতি অধ্যক্ষ দুলাল চন্দ্র ঘোষ, সদর উপজেলা কমিটির সভাপতি মানস ঘোষ শান্ত ও সাধারন সম্পাদক জয় চন্দ্র দে।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজজিস্ট্রেট দীপক ত্রিপুরা ও মোঃ আরাফাত হুসাইন, ভোলা পৌর সভার নির্বাহী কর্মকর্তা আবুল কালাম আজাদ, ডিজিএফআই কর্মকর্তা মোঃ জাকির হোসেন, নদী বন্দর কর্মকর্তা মোঃ শহিদুল ইসলাম সহ সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তাগণ এবং দৌলতখান উপজেলা পূজা উদযাপন কমিটির সদস্য নিখিল হাওলাদার ও সুদর্শন হাওলাদার সহ সকল উপজেলা কমিটির নেতৃবৃন্দ ও বিভিন্ন মিডিয়ার সাংবাদিক সহ গন্যমান্য ব্যক্তিবর্গ। উল্লেখ্য আগামী ২০ অক্টোবর’২৩ থেকে শুরু হওয়া দুর্গোৎসবে ভোলা সদরের ২৮ টি সহ এ জেলায় মোট ১১৮ টি মন্ডপে দুর্গা পূজা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

%d bloggers like this: