ঢাকাশনিবার , ২৮ অক্টোবর ২০২৩
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

শিক্ষার গুণগত মান উন্নয়নে কুঞ্জেরহাট ইসলামী একাডেমিতে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত

নিউজ রুম
অক্টোবর ২৮, ২০২৩ ১২:১৪ পূর্বাহ্ণ । ৪৯ জন
Link Copied!
সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

রিয়াজ ফরাজি, ভোলা বঙ্গ নিউজ।।

ভোলা বোরহানউদ্দিন উপশহর কুঞ্জেরহাট বাজারে অবস্থিত কুঞ্জেরহাট ইসলামী একাডেমিতে শিক্ষার্থীদের শিক্ষার সার্বিক গুণগত মান উন্নয়নে পরীক্ষার্থী অপেক্ষাকৃত দুর্বল শিক্ষার্থীদের জন্য গৃহিত পদক্ষেপ সমন্বয় ও বাস্তবায়নে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ ২৭ অক্টোবর শুক্রবার সকাল ৯টায় একাডেমির মাঠে আয়োজিত অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন হাফিজ ইব্রাহিম মহাবিদ্যালয়ের প্রভাষক জাকারিয়া আজম

এসময় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, শিক্ষার্থীদের লেখাপড়ায় ফাঁকি দেয়ার অন্যতম প্রধান কারণ হচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, ইউটিউব ও ইন্টারনেট। শিক্ষার্থীরা এসব দিকে অতিমাত্রায় আকৃষ্ট হয়ে পড়ার কারণে লেখাপড়ায় অমনোযোগি হয়ে পড়ছে কিনা এবং এর কুফল সম্পর্কে অভিভাবকদের ধারণা দেয়া হয়। শিক্ষার্থীদের শিক্ষার ক্ষেত্রে গুরুত্ব প্রদানে অভিভাবকদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। শিক্ষার্থীরা লেখাপড়ায় ফাঁকি দিচ্ছে কিনা সেদিকে অভিভাবকদের সজাগ দৃষ্টি রাখতে হবে।

বিদ্যালয়ের পাশাপাশি বাড়িতে লেখাপড়া করছে কিনা সেদিকেও অভিভাবকদের সজাগ দৃষ্টি রাখতে হবে। তিনি আরো বলেন, কিছুদিন পরপর শিক্ষার্থীদের বিষয়ে প্রতিষ্ঠানে কর্তৃপক্ষের নিকট অভিভাবকদের খবরাখবর নিতে হবে এবং লেখাপড়ার বিষয়ে খবরাখবর নেয়ার জন্য অভিভাবকদের প্রতি আহ্বান জানান। উক্ত সভায় সভাপতিত্বে করেন অত্র একাডেমির প্রতিষ্ঠাতা পরিচালক মাও আমানুল্লাহ,সভাপতির বক্তব্যে বলেন অত্র প্রতিষ্ঠানটি ২০১২ সাল থেকে শিক্ষাক্রম শুরু হয়ে ২০২৩ সাল পর্যন্ত জেলা উপজেলা ও বিভাগীয় পর্যায়ে কয়েকবার প্রথম স্থান অর্জন করেন। আমরা চেষ্টা করি কি ভাবে আমাদের সন্তানদের মেধাবী গড়ে তুলা যায় এজন্য আমাদের ৫৫জন শিক্ষক সকলেরই আপ্যায়ন চেষ্টা থাকে।

স্বাগতম বক্তব্য রাখেন অত্র প্রতিষ্ঠানের শিক্ষা সচিব মাও: শরিফুল ইসলাম, বক্তব্য রাখেন মোঃ আবদুস সহীদ সহকারী শিক্ষক,মাওঃ আব্দুল্লাহ সহকারী শিক্ষক অত্রপ্রতিষ্ঠান অভিভাবকদের ভিতরে বক্তব্য রাখেন চর টিটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল হান্নান, বক্তব্য রাখেন কুঞ্জেরহাট পোস্ট-ই কম্পিউটার ট্রেনিং সেন্টার পরিচালক মোঃ সিরাজুল ইসলাম প্রমুখ।

বক্তব্যে কুঞ্জেরহাট ইসলামী একাডেমির গুনগত মান এবং ডিজিটাল পদ্ধতিতে প্রতিষ্ঠানটি পরিচালনা করার বিভিন্ন দিকনির্দেশনা অভিভাবকদের সামনে তুলে ধরেন আমন্ত্রিত অতিথিরা। উক্ত অনুষ্ঠানটি সঞ্চালনা করেন অত্র প্রতিষ্ঠানের সহকারী পরিচালক ও কবি আরিফুল ইসলাম।

%d bloggers like this: