ঢাকারবিবার , ৫ নভেম্বর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

ভোলায় বর্নাঢ্য আয়োজনে জাতীয় সমবায় দিবস উদযাপিত

নিউজ রুম
নভেম্বর ৫, ২০২৩ ৯:৪৩ অপরাহ্ণ । ৫৬ জন
Link Copied!
সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

এ.সি.ডি.অর্জুন, ভোলা বঙ্গ নিউজ।।

“সমবায়ে গড়ছি দেশ, স্মার্ট হবে বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ভোলায় উদযাপিত হলো ৫২ তম জাতীয় সমবায় দিবস-২০২৩। প্রতি বছরের ন্যায় নভেম্বর মাসের প্রথম শনিবার(৪ নভেম্বর) ভোলা জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণে জাতীয় সংগীতের সাথে জাতীয় পতাকা ও সমবায় পতাকা উত্তোলনের মাধ্যমে শুরু হয় দিবসটির বর্নাঢ্য আয়োজন। ভোলা জেলা সমবায় কর্মকর্তা ও জেলা প্রশাসনের উর্ধতন কর্মকর্তাদের নিয়ে পতাকা উত্তোলন শেষে শুরু হয় সমবায় দিবসের বর্নাঢ্য রেলী।

ভোলার জেলা প্রশাসক আরিফুজ্জামান এর নেতৃত্বে অনুষ্ঠিত রেলীটি জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণ থেকে শুরু হয়ে শহরের মুল সড়ক গুলো প্রদক্ষিণ করে জেলা পরিষদ চত্তরে এসে শেষ হয়। ভোলা সদরের বিভিন্ন সমবায় সমিতির প্রায় দুই শতাধিক নারী-পুরুষ সদস্য ও সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের অংশগ্রহণমূলক রেলী শেষে জেলা পরিষদের অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয় এক আলোচনা সভা।

ভোলা জেলা আওয়ামীলীগের সভাপতি ফজলুল কাদের মজনু মোল্লা এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে ভোলা-১ আসনের মাননীয় সাংসদ তোফায়েল আহমেদ (ভার্চুয়ালী) বক্তব্য রাখার কথা থাকলেও তার অবর্তমানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক আরিফুজ্জামান। ডিসি তার বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিষ্ঠিত সমবায় সমিতি ও পরবর্তিতে সমবায় ব্যাংক প্রতিষ্ঠার দুরদর্শী ভাবনা ও এর সুফল সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন। জেলা সমবায় কর্মকর্তা মোঃ হুমায়ুন কবির এর শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া এবং জেলা সমবায় কার্যালয়ের পরিদর্শক কেশব চন্দ্র মাঝী এর সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মাধ্যে বক্তব্য রাখেন বিশেষ অতিথি পুলিশ সুপার মোঃ মাহিদুজ্জামান,অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) রিপন কুমার সাহা, সমবায় ব্যাংকের চেয়ারম্যান জহুরুল ইসলাম নকিব, সদর উপজেলার নির্বিহী অফিসার মোঃ তৌহিদুল ইসলাম, ভাইচ চেয়ারম্যান মোঃ ইউনুছ, রেডক্রিসেন্ট সোসাইটির সাধারন সম্পাদক মোঃ আজিজুল ইসলাম এবং মৎস্যজীবী সমিতি ও সমবায় সমিতির বিভিন্ন নেতৃবৃন্দ।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা সমবায় অফিসের উপ সহকারী নিবন্ধক আবদুল মতিন ও সদর উপজেলা সমবায় অফিসার মোঃ মিজানুর রহমান সহ সকল কর্মকর্তা-কর্মচারী ও সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ এবং বিভিন্ন মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

%d bloggers like this: