ঢাকাসোমবার , ৬ নভেম্বর ২০২৩
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

ভোলায় জননী কুরিয়ার সার্ভিস থেকে বিপুল পরিমান নিষিদ্ধ পলিথিন ব্যাগ জব্দ করলো পরিবেশ অধিদপ্তর

নিউজ রুম
নভেম্বর ৬, ২০২৩ ১১:৫৯ অপরাহ্ণ । ৫৭ জন
Link Copied!
সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

ভোলায় জননী কুরিয়ার সার্ভিস থেকে বিপুল পরিমান নিষিদ্ধ পলিথিন ব্যাগ জব্দ করলো পরিবেশ অধিদপ্তর

 

এ.সি.ডি.অর্জুন

 

 

পরিবেশের জন্য হুমকি স্বরুপ নিষিদ্ধ ঘোষিত পলিথিন ত্রয়-বিক্রয় বা বাজারজাত করা আইনগত দন্ডনীয় অপরাধ জেনেও কিছু অসাধু ব্যবসায়ী এই ব্যবসার সাথে জড়িত আছে। সোমবার(৬ নভেম্বর) ভোলা সদরের কালিনাথ রায়ের বাজার সংলগ্ন হোমিও কলেজের সামনে(তিন খাম্বা মোড়ে) অবস্থিত জননী কুরিয়ার সার্ভিস এর অফিসে ঢাকা থেকে আগত একটি কার্গো গাড়ি থেকে ৬ টি বস্তা ভর্তি আনুমানিক ৩৫০ কেজি নিষিদ্ধ পলিথিন ব্যাগ জব্দ করে পরিবেশ অধিদপ্তর পরিচালিত ভ্রাম্যমান আদালত। এ সময় ভোলা জেলা পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক তোতা মিয়া বলেন, “আমরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি যে, ঢাকা থেকে জননী কুরিয়ার সার্ভিসের ভোলা অফিসে তাদের নিজস্ব গাড়ী যোগে বিপুল সংখ্যক নিষিদ্ধ পলিথিন ব্যাগ ভোলায় আসতেছে। এরুপ সংবাদের ভিত্তিতে বিকাল প্রায় ৪ টার সময় জননী কুরিয়ার সার্ভিসের গাড়ি থেকে পলিথিনগুলো আটক করি এবং ভ্রাম্যমান আদালত বিচার কাজ পরিচালনা করেন। তিনি বলেন, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আরাফাত হোসেন ও সাইফুল ইসলাম ভূঁইয়ার নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমান আদালত পরিবহন আইনে কুরিয়ার সার্ভিস এর ম্যানেজার আজমীর দেওয়ানকে নগদ ৪০ হাজার টাকা অর্থ দন্ড প্রদান করেন এবং তৎখনাত জরিবানার টাকা আদায় করেন। এ সময় ভবিষ্যতে এরুপ অপরাধ করবেনা মর্মে মুচলেকা প্রদান করেন ম্যানেজার। অন্য দিকে পলিথিনগুলোর আমদানীকারক নুরইসলামকে বেশ কয়েকবার ফোন করার পরেও সে আসেনি। এডি তোতা মিয়া বলেন, “ভোলা জেলার সকল স্থানে এরুপ অভিযান অব্যাহত থাকবে এবং ভোলা জেলা পরিবেশ অধিদপ্তর পরিবেশের ভারসাম্য রক্ষায় সর্বদা সচেষ্ট থাকবে”। এ সময় ভ্রাম্যমান আদালতকে সহয়তা করেন ভোলা জেলা পুলিশের একটি দল। এ সময় অন্যান্যের মধ্যে কুরিয়ারের কর্মচারী কামাল ও হান্নান সহ সংশ্লিষ্ট ব্যক্তি বর্গ উপস্থিত ছিলেন।

 

 

 

Hide quoted text

 

———- Forwarded message ———

From: A C D Arjun <arjunnews147@gmail.com>

Date: Mon, 6 Nov 2023, 7:34 p.m.

Subject: পলিথিন জব্দ

To: <news.bholatimes@gmai

এ.সি.ডি.অর্জুন, ভোলা বঙ্গ নিউজ।।

পরিবেশের জন্য হুমকি স্বরুপ নিষিদ্ধ ঘোষিত পলিথিন ত্রয়-বিক্রয় বা বাজারজাত করা আইনগত দন্ডনীয় অপরাধ জেনেও কিছু অসাধু ব্যবসায়ী এই ব্যবসার সাথে জড়িত আছে। সোমবার(৬ নভেম্বর) ভোলা সদরের কালিনাথ রায়ের বাজার সংলগ্ন হোমিও কলেজের সামনে(তিন খাম্বা মোড়ে) অবস্থিত জননী কুরিয়ার সার্ভিস এর অফিসে ঢাকা থেকে আগত একটি কার্গো গাড়ি থেকে ৬ টি বস্তা ভর্তি আনুমানিক ৩৫০ কেজি নিষিদ্ধ পলিথিন ব্যাগ জব্দ করে পরিবেশ অধিদপ্তর পরিচালিত ভ্রাম্যমান আদালত।

এ সময় ভোলা জেলা পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক তোতা মিয়া বলেন, “আমরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি যে, ঢাকা থেকে জননী কুরিয়ার সার্ভিসের ভোলা অফিসে তাদের নিজস্ব গাড়ী যোগে বিপুল সংখ্যক নিষিদ্ধ পলিথিন ব্যাগ ভোলায় আসতেছে। এরুপ সংবাদের ভিত্তিতে বিকাল প্রায় ৪ টার সময় জননী কুরিয়ার সার্ভিসের গাড়ি থেকে পলিথিনগুলো আটক করি এবং ভ্রাম্যমান আদালত বিচার কাজ পরিচালনা করেন।

তিনি বলেন, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আরাফাত হোসেন ও সাইফুল ইসলাম ভূঁইয়ার নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমান আদালত পরিবহন আইনে কুরিয়ার সার্ভিস এর ম্যানেজার আজমীর দেওয়ানকে নগদ ৪০ হাজার টাকা অর্থ দন্ড প্রদান করেন এবং তৎখনাত জরিবানার টাকা আদায় করেন। এ সময় ভবিষ্যতে এরুপ অপরাধ করবেনা মর্মে মুচলেকা প্রদান করেন ম্যানেজার। অন্য দিকে পলিথিনগুলোর আমদানীকারক নুরইসলামকে বেশ কয়েকবার ফোন করার পরেও সে আসেনি। এডি তোতা মিয়া বলেন, “ভোলা জেলার সকল স্থানে এরুপ অভিযান অব্যাহত থাকবে এবং ভোলা জেলা পরিবেশ অধিদপ্তর পরিবেশের ভারসাম্য রক্ষায় সর্বদা সচেষ্ট থাকবে”।

এ সময় ভ্রাম্যমান আদালতকে সহয়তা করেন ভোলা জেলা পুলিশের একটি দল। এ সময় অন্যান্যের মধ্যে কুরিয়ারের কর্মচারী কামাল ও হান্নান সহ সংশ্লিষ্ট ব্যক্তি বর্গ উপস্থিত ছিলেন।

%d bloggers like this: