ঢাকাবৃহস্পতিবার , ২৩ নভেম্বর ২০২৩
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

ভোলায় পরিবার কল্যান সেবা সপ্তাহ উদযাপন উপলক্ষে এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত

নিউজ রুম
নভেম্বর ২৩, ২০২৩ ১০:২৮ অপরাহ্ণ । ২৬ জন
Link Copied!
সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

এ.সি.ডি.অর্জুন, ভোলা বঙ্গ নিউজ।।

‘নিরাপদ মাতৃত্ব পরিকল্পিত পরিবার, স্মার্ট বাংলাদেশ হোক আমাদের অঙ্গীকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ভোলায় অনুষ্ঠিত হলো পরিবার কল্যান সেবা সপ্তাহ-২০২৩ উদযাপন উপলক্ষে একটি এডভোকেসি সভা।

ভোলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক তাপস কুমার শীল এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক আরিফুজ্জামান। পরিবার পরিকল্পনা দপ্তরের এডিসিসি ডাঃ অচিন্ত্য কুমার ঘোষ এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় ডিসি বলেন, “পরিবার পরিকল্পনা ব্যবস্থার মাধ্যমে যেকোন স্বামী-স্ত্রী সঠিক সময়ে সঠিক পদ্বতি গ্রহণ করতে পারেন এবং সুখি সংসার গড়ে তোলার মাধ্যমে নিজেকে ও সমাজকে সুন্দর করতে পারেন।

তিনি বাস্তব সম্মত বিভিন্ন উদাহরন উল্লেখ করে বলেন, “যেসব ছেলেমেয়েরা অপ্রাপ্ত বয়সে বিয়ে করে কোন পরিকল্পনা ছাড়াই সন্তানের পিতা মাতা হয়ে যায় তারা কখনোই সুখি হতে পারেনা। তাই পরিবার পরিকল্পনা সেবা ও প্রচার সপ্তাহ জন সচেতনতার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ”। জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে সকাল প্রায় সারে ১০ টায় অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রিপন কুমার সাহা, বোরহানউদ্দিন উপজেলার মেডিকেল অফিসার ডাঃ মোঃ মাসুম, পরিকল্পনা পরিদর্শক মোঃ সমশের আলী সহ ভোলা পরিবার পরকল্পনা বিভাগের বিভিন্ন পর্যায়ের অফিসারগণ।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ভোলা মাও শিশু কল্যান কেন্দ্রর প্রধান কর্মকর্তা ডাঃ পারভীন বেগম, সদর উপজেলার মেডিকেল অফিসার ডাঃ মেহেদী হাসান, ডাঃ সাদিয়া ইসলাম, ডাঃ অমিত কর্মকার সহ ভোলা জেলার বিভিন্ন পর্যায়ে কর্মরত মেডিকেল অফিসারগণ এবং পরিবার পরিকল্পনা বিভাগে কর্মরত বিভিন্ন পর্যায়ের সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ এবং বিভিন্ন মিডিয়ার সাংবাদিক সহ গন্যমান্য ব্যক্তিবর্গ। উল্লেখ্য আগামী ৯ থেকে ১৪ ডিসেম্বর’২৩ সারা দেশে একযোগে পরিবার কল্যান সেবা ও প্রচার সপ্তাহ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

%d bloggers like this: