ঢাকামঙ্গলবার , ২৮ নভেম্বর ২০২৩
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

ভোলায় জমির বিরোধে হত্যা চেষ্টা মামলায় ৪ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দিলেন আদালত

নিউজ রুম
নভেম্বর ২৮, ২০২৩ ১১:১১ অপরাহ্ণ । ৩১ জন
Link Copied!
সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

এ.সি.ডি.অর্জুন, ভোলা বঙ্গ নিউজ।।
ঘটনাটি ঘটেছিলো ১৫ জুলাই ২০১৮ গভীর রাতে ভোলা সদর উপজেলাধীন শিবপুর ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের বাসিন্দা মৃত মানিক মিয়ার ছেলে ফরিদ(৪২) এর বসত ঘরে।
মামলার এজাহার সূত্রে জানা যায় জমি জমার বিরোধের জের ধরে আসামীরা বাদী ফরিদ এর স্ত্রী আরজু বেগম(৩৫)কে ঐদিন রাত আনুমানিক ৩ টায় সঙ্গোপনে ঘরে ঢুকে গলা কেটে গুরুতর জখম করে ফেলে রেখে যায়। এর কিছুক্ষণ পর আরজুর ছোট মেয়ে লামিয়া তার মাকে পাশে না দেখে বাকী বোনদের জাগিয়ে তুলে খোঁজ করতে গিয়ে এক পর্যায়ে গলাকাটা রক্তাক্ত অবস্থায় মাটিতে পরে থাকতে দেখে এবং তাদের চিৎকারে আসপাশের লোকজন এসে আরজুকে প্রথমে ভোলা সদর হাসপাতালে এবং পরে বরিশাল মেডিকেলে নিয়ে যায়।
খবর শুনে ঢাকায় থাকা আরজুর স্বামী ফরিদ দ্রুত বাড়ি এসে ভোলা সদর মডেল থানায় একটি হত্যা চেষ্টার অভিযোগে মামলা দায়ের করেন যার নাম্বার ছিলো ৩৫,১৫/৭/২০১৮। দীর্ঘ প্রায় সারে ৫ বছর মামলাটি চলার পর মঙ্গলবার(২৮ নভেম্বর’২৩) ভোলা জজ আদালতের অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কোর্ট আসামীদের বিভিন্ন মেয়াদে কারাদন্ডে দন্ডিত করেন।
মামলাটির রায় ঘোষনার সময় অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট অসীম কুমার দে বলেন, “হত্যা চেষ্টার অপরাধ সন্দেহাতিত ভাবে প্রমানীত হওয়ায় আসামী মোঃ ভুট্টো(২৮)কে দন্ডবিধির ৪৫৭ ধারায় ০২ বছর কারাদন্ড সহ ৩০০০/- টাকা জরিমানা ও দন্ড বিধির ৩০৭ ধারায় ০৬ বছর সশ্রম কারাদন্ড সহ ৬০০০/- টাকা জরিমানা এবং আসামী সালাউদ্দিন, কাশেম ও নুর আলম এর বিরুদ্ধে দন্ড বিধির ৪৫৭ ধারায় ০২ বছর সশ্রম কারাদন্ড সহ ৩০০০/- টাকা জরিমানা এবং দন্ড বিধির ৩০৭/৩৪ ধারায় ৩ বছর সশ্রম কারাদন্ড সহ ৩০০০/- টাকা জরিমানা সাজা প্রদান করা হলো”।
এ সময় কাঠগোড়ায় দাড়িয়ে থাকা ৪ আসামী এবং বাদী বিবাদী উভয় পক্ষের আইনজীবী ও আত্নীয় স্বজন উপস্থিত ছিলেন।

 

%d bloggers like this: