ঢাকাবৃহস্পতিবার , ৩০ নভেম্বর ২০২৩
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

ভোলায় অনুষ্ঠিত হলো ইএসডিও কর্তৃক পরিচালিত অলটারনেটিভ লার্নিং প্রকল্পের অবহিতকরন সভা

নিউজ রুম
নভেম্বর ৩০, ২০২৩ ১:৫৯ পূর্বাহ্ণ । ২৯ জন
Link Copied!
সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

এ.সি.ডি.অর্জুন, ভোলা বঙ্গ নিউজ।।

দেশে নারী সমাজকে সাবলম্বি করা বা নারী উদ্যোক্ত তৈরি করার লক্ষ নিয়ে সরকারের পাশাপাশি বহু বেসরকারি সংস্থা কাজ করছে।

সে রকমই একটি বেসরকারি প্রতিষ্ঠান ইকো সোস্যাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশন(ইএসডিও) গত মার্চ’২৩ থেকে ভোলা সদর ও লালমোহন উপজেলার ১৫ থেকে ২৪ বছর বয়সী মেয়েদের স্বাবলম্বি করার জন্য একটি প্রকল্প শুরু করেছে। ইউনিসেফ, বাংলাদেশ এর অর্থায়নে পরিচালিত প্রকল্পটি সম্পর্কে বুধবার(২৯ নভেম্বর) এক অবহিতকরন সভার আয়োজন করে সংস্থাটি। ভোলা জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আরাফাত হোসাইন এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) রিপন কুমার সাহা।

জেলা প্রশাসক কার্যালয়ের মুক্তিযুদ্ধ কর্নারে অনুষ্ঠিত সভায় প্রথমে প্রজেক্টরের মাধ্যমে প্রকল্পটির সার্বিক দিক তুলে ধরেন সংস্থার মনিটরিং এন্ড ডোকুমেন্টারী অফিসার সুসমিত সরকার। সংস্থাটির ইভোলেশন অফিসার মাহাফুজুর রহমান এর সার্বিক ব্যবস্থাপনায় অনুষ্ঠিত সভায় সরকারি বিভিন্ন দপ্তরেরর জেলা প্রধান, বিভিন্ন মিডিয়ার সাংবাদিক, বিভিন্ন বেসরকারি সংস্থার অফিসার ও বেশ কয়েকজন উপকার ভোগিরা অংশ গ্রহণ করেন। সংস্থার মেনেজমেন্ট ট্রেইনী স্নিগ্ধা ঘোষ এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রকল্পের লক্ষ ও সফলতার নানাবিধ মতামত ও পরামর্শ প্রদান করেন অংশগ্রহণ কারী প্রায় সকল অতিথিগণ। দিন ব্যাপী চলা অবিহতকরন সভায় অন্যান্যের মধ্যে মতামত ও পরামর্শ প্রদান করেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ নজরুল ইসলাম, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ পরিচালক মোঃ ইকবাল হোসেন, জেলা তথ্য অফিসার মোঃ নুরুল আমিন, প্রবাসী কল্যান অফিসার মোঃ মোশারেফ হোসেন, শিশু একাডেমির অফিসার মুহাম্মদ আখতার হোসেন,বিসিক এর সহকারী পরিচালক মোঃ সোহাগ, সাংবাদিক এ.সি.ডি.অর্জুন, নেয়ামত উল্লাহ ও আদিল হোসেন তপু, ব্রাক এর ম্যানেজার মোঃ হাফিজুর রহমান, গ্রামীন জনউন্নয়ন সংস্থার প্রতিনিধি জাকির হোসেন ও কয়েকজন উপকারভোগী।বক্তারা সকলেই হাতে কলমে প্রশিক্ষণ দিয়ে ভোলার রিমোর্ট এলাকার মেয়েদের স্বাবলম্বি করা এবং ভোলা জেলার সকল গামীণ জনপদে প্রকল্পের ব্যাপ্তি ঘটানোর ওপর গুরুত্বারোপ করেন এবং প্রকল্পটিকে বর্তমান সময়ের উপযোগি বলে অবিহিত করেন।

এ সময় উপস্থিত ছিলেন সংস্থাটির জব রিপ্লেসমেন্ট অফিসার সৌম্য সরকার, আইটি অফিসার সাজু ইসলাম ও স্টোর ইনচার্জ এ এস এম মানিক সহ সংশ্লিষ্ট কর্মকর্তা কর্মচারী বৃন্দ।

%d bloggers like this: